Coronavirus Cases In West Bengal: ১ দিনে সংক্রামিত ৪ হাজার ১২৭ জন, দশমীতে দুশ্চিন্তা বাড়াচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি
ভারতে করোনা (Photo Credits: PTI)

কলকাতা, ২৬ অক্টোবর: হু হু করে বাড়ছে সংক্রমণ। নবমীর রাতে রাজ্যের করোনা পরিস্থিতি (Coronavirus Cases In West Bengal) রীতিমতো চিন্তায় ফেলে দিল। দেশে যখন সংক্রমণ কমছে তখন বাংলায় কোভিড রোগীর সংখ্যা উত্তরোত্তর বেড়েই চলেছে। সবথেকে খারাপ অবস্থায় এখন উত্তর ২৪ পরগনা। এখানকার সংক্রমণের গতিকে কোনওভাবেই রোখা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় মোট করোনা আক্রান্ত ৯১৫ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ৮৯৬। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত ৯১০ জন। শনিবার সংখ্যাটা ছিল ৮৯৫। কলকাতায় মোট আক্রান্ত ইতোমধ্যেই ৭৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। উত্তর ২৪ পরগনায় সংখ্যাটা প্রায় ৭১ হাজার। দৈনিক মৃত্যুর নিরিখে কলকাতাকে পিছনে ফেলে দিয়েছে উত্তর ২৪ পরগনা।

রবিবার প্রকাশিত সরকারি বুলিটিনে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ১৮ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। কলকাতায় মোট মৃত্যু ২ হাজার ১১১। দেশে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণের সংখ্যা নেমে এল ৫০ হাজারে। শুক্রবারই দেশে নতুন করে কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছিলেন ৫৩ হাজার ৩৭০ জন মানুষ। কমেছিল দৈনিক মৃতের সংখ্যাও। সে দিন করোনার বলি হন ৬৫০ জন। শনিবার এই নিয়ে তৃতীয় দিন অ্যাক্টিভ রোগীর সংখ্যা নেমেছে ৭ লাখের নীচে। এদিকে দেশে কমছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫০,১২৯ জন। কমেছে মৃতের সংখ্যাও। শনিবার করোনার কারণে মৃত্যু হয়েছে ৫৭৮ জনের। গত ৯৮ দিনে এটাই সবচেয়ে কম দৈনিক মৃতের সংখ্যা। আরও কমেছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯০ শতাংশ। আরও পড়ুন-Soumitra Chatterjee Health Update: কোভিড এনসেফালোপ্যাথির গেরোয় সংকটে সৌমিত্র চ্যাটার্জি, রাখা হতে পারে ভেন্টিলেশনে

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫০,১২৯ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নাউন করে সংক্রমণে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৭৮,৬৪,৮১১ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৬,৬৮,১৫৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭০,৭৮,১২৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬২,০৭৭ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৯০.০০%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,১৮,৫৩৪। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৭৮ জনের। মৃতের হার ১.৫১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ১১,৪০,৯০৫ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।