Soumitra Chatterjee's Health Update: অতি সংকটজনক অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাস্থ্যের অবস্থার আরও অবনতি
সৌমিত্র চ্যাটার্জি (Photo Credits: Facebook)

কলকাতা, ১৪ নভেম্বর: অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) শারীরিক অবস্থার আরও অবনতি। দ্রুত বেড়েছে মস্তিষ্কে স্নায়ুর সমস্যা। বেড়েছে শরীরে অক্সিজেনের চাহিদা। অবনতি কিডনির কার্যকারিতার। এক চিকিৎসক বলেছেন যে গত এক মাসেরও বেশি সময়ে গতকালই সবচেয়ে খারাপ অবস্থা হয় তাঁর। বেলভিউ হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, প্রবীণ অভিনেতার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাঁর হৃৎস্পন্দন স্বাভাবিকের তুলনায় বেশি। সব থেকে বেশি অবনতি হয়েছে স্নায়ুর সমস্যার। মস্তিষ্ক ঠিকঠাক কাজ করছে না। অবস্থা আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা চিকিৎসককদের।

বেলিভিউ হাসপাতালের এক চিকিৎসক বলেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা আসলেই খারাপ হয়ে গেছে। তাঁর থাকার পুরো সময়কালে স্নায়বিক অবস্থা সবচেয়ে খারাপ। গত ৪৮ ঘন্টায় তা আরও অবনতি হয়েছে। আমরা একটি ইইজি করেছি। মস্তিষ্ক খুব কম কাজ করছে। পরিস্থিতি সামাল দিতে স্নায়ু বিশেষজ্ঞদের নিয়ে দল গঠন করা হয়েছে। নিউরো বোর্ড আগামী ২৪ ঘন্টার জন্য তাঁকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করবে।" আরও পড়ুন: Dakshineshwar Kali Temple: করোনা বিধি মেনেই চলছে দক্ষিণেশ্বরের কালীপুজো, রাশ টানা হয়েছে ভক্ত সমাগমে

ওই চিকিৎসক জানান, বর্তমানে পরিস্থিতি ভয়াবহ হলেও ঈশ্বরের অনুগ্রহে তিনি এই অবস্থা থেকে বেরিয়ে আসবেন নিশ্চয়। ইতিবাচক দিক হল অভিনেতার লিভারের কার্যকারিতা ও অন্য প্যারামিটার ঠিক রয়েছে। এছাডা়ও কোনও রক্তপাত হয়নি।