Amit Shah In Kolkata: 'ক্ষমতায় আসলে বাংলারই ভূমিপুত্র মুখ্যমন্ত্রী হবেন', শহিদ মিনারের সভায় বললেন অমিত শাহ
শহিদ মিনারের সভায় অমিত শাহ (Photo: ANI)

কলকাতা, ১ মার্চ: বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসলে বাংলারই ভূমিপুত্র মুখ্যমন্ত্রী হবে। কলকাতার শহিদ মিনারের সভায় ভাষণে বললেন বিজেপি নেতা ও কেন্ত্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি বলেন, "সিএএ (CAA) পাশ করতে বাংলার মানুষের অবদান আছে। তাই বাংলার পরবর্তী মুখ্যমন্ত্রী কেবলমাত্র এখানকার কোনও ভূমিপুত্রই হবেন। বিজেপি ক্ষমতায় এসেই তা করবে।" যদিও ভূমিপুত্র বলতে অমিত শাহের তির কার দিকে তা স্পষ্ট হচ্ছে না বলে মনে করছেন অনেকেই। আজ সভার ভাষণের শুরু থেকেই আক্রমনাত্মক ছিলেন অমিত শাহ। তোলাবাজি, সিন্ডিকেট নিয়ে তিনি মমতা ব্যানার্জি (Mamata Banerjee) ও তৃণমূল কংগ্রেসকে নিশানা করেন। সভার শুরুতেই তিনি রাজ্য বিজেপির 'আর নয় অন্যায়' কর্মসূচির সূচনা করেন। একটি নম্বর ঘোষণা করেন। যে নম্বরে ফোন করে সাধারণ মানুষ তাদের অভিযোগ করতে পারবে। নম্বর ঘোষণা করে অমিত শাহ বলেন, "দিদিকে বলো-তে কিছু জিজ্ঞাসা করলেই বলবেন আর নয় অন্যায়।"

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "যতই জুলুম করুন না কেন, বাংলার মানুষ মমতা ব্যানার্জিকে চিনে নিয়েছেন। আগামী বিধানসভায় এ রাজ্যে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসবে বিজেপি। ১৮ জন সাংসদ বাংলা থেকে প্রতিনিধিত্ব করছেন। ৪২টির মধ্যে ১৮টি আসন পাওয়ার জন্য বাংলাকে ধন্যবাদ। ১৮টি আসন দিয়ে বিজেপিকে ৩০০ পার করিয়েছে বাংলা। তাই সবার আগে বাংলার মাটিকে প্রণাম।" অমিত শাহের অভিযোগ, "তোলাবাজি, সিন্ডিকেটে বাংলা ভরে গেছে। মমতার শাসনে বাংলা সব দিক থেকে পিছিয়ে পড়েছে। ভাইপো থেকে পঞ্চায়েতপ্রধান, সকলেই দুর্নীতিতে ডুবে। আপনারা বিজেপি সরকার গড়ুন, আমরা দুর্নীতিবাজদের ধরে ধরে জেলে ভরব। পাঁচ বছর আমাদের দিন, আমরা সোনার বাংলা তৈরি করে দেব।" আরও পড়ুন: International Women's Day 2020: স্কুল ও কলেজে মেয়েদের ক্লাসের মনিটর করতে হবে, আন্তর্জাতিক নারী দিবস নিয়ে নির্দেশিকা কেন্দ্রের

CAA নিয়ে প্রথম থেকেই বিরোধিতা করে আসছেন মমতা ব্যানার্জি। আজ এই বিষয়ে ফের পাল্টা আক্রমণ শানান অমিত শাহ। বলেন, "মমতাদিদি, আপনি বড়মার, আম্বেদকরের বিরোধিতা করছেন। নমঃশূদ্র, মতুয়ারা আপনার কী ক্ষতি করেছে মমতাদিদি? সিএএ-র নামে ভয় দেখানো হচ্ছে। সংখ্যালঘুদের ভয় দেখাচ্ছে তৃণমূল। সিএএ নাগরিকত্ব দেওয়ার জন্য, তা নেওয়ার জন্য নয়। সিএএ-র থেকে আপনাদের নাগরিকত্ব যাবে না।"

অযাধ্যায় রামমন্দির নির্মাণ প্রসঙ্গে অমিত শাহ বলেন, "কিছু দিনের মধ্যেই অযোধ্যায় রামমন্দির তৈরি হবে। রামমন্দির তৈরি করার ক্ষেত্রে বাধা তৈরি করেছেন মমতা-কংগ্রেস-সপা। ৩৭০ অনুচ্ছেদের বিলোপ ঘটিয়েছেন মোদিজি। শ্যামাপ্রসাদ মুখার্জি যে স্বপ্ন দেখিয়েছিলেন, তা পূরণ করেছেন মোদিজি।"

রাজ্যে তৃণমূলের আমলে আইনশৃঙ্খলা একেবারে ভেঙে পড়ারও অভিযোগ করেন। বলেন, "৪০ জনের বেশি বিজেপি কর্মী এ রাজ্যে খুন হয়েছেন। মমতা বিজেপিকে রুখতে পারবেন না। আজকের সভা থেকে শুরু হচ্ছে আর নয় অন্যায় অভিযান। দিদিকে বলুন, দিদি আর নয় অন্যায়।"