Mamata Banerjee: 'কংগ্রেস চাইলে ২০২৪-এ আমরা একসঙ্গে লড়তে পারি', বিজেপিকে গদিচ্যুত করার ডাক মমতার
Mamata Banerjee (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ১১ মার্চ:  ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনে পাঞ্জাব (punjab) ছাড়া সবকটিতেই বিপুল জয় পেয়েছে বিজেপি। ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনে গোয়াতে সাড়া জাগিয়েও কার্যত খালি হাতে ফিরতে হয় তৃণমূল কংগ্রেসকে। তবে গোয়া যতই তাঁদের খালি হাতে ফেরাক না কেন, সে রাজ্যের মানুষের পাশে তাঁরা থাকবেন। ১০ মার্চ বিধানসভা নির্বাচনের ফল বের হতেই এমনই জানানো হয় এআইটিসি গোয়ার তরফে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)  জানান, তাঁরা গোয়ার মানুষের পাশে রয়েছেন। গোয়া থেকে তৃণমূল কংগ্রেসকে (TMC)  খালি হাতে ফিরতে হলেও, তাঁরা চুপ করে বসে থাকবেন বলে এবার জানালেন মমতা বন্দ্য়োপাধ্যায়। শুক্রবার সাংবাদিক সম্মেলেন হাজির হয়ে তৃণমূল কংগ্রেস নেত্রী বলেন, মাত্র ৩ মাস কাজ করে তাঁরা গোয়ায় ৬ শতাংশ ভোট পেয়েছেন। এটাই যথেষ্ট। তবে বিজেপিকে পরাস্ত করতে হলে, সব রাজনৈতিক দলগুলিকে একসঙ্গে হাঁটতে হবে বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মুখ্যমন্ত্রী আরও বলেন, বিজেপির (BJP) বিরুদ্ধে লড়াই করতে কংগ্রেস  নিজেদের বিশ্বাসযোগ্যতা হারিয়েছে। কংগ্রেসের উপর নির্ভর করে ২০২৪ সালে বিরোধীদের লড়াই করা সম্ভব নয় বলেও মন্তব্য করেন তৃমমূল কংগ্রেস নেত্রী।

আরও পড়ুন: Russia-Uktraine War: যুদ্ধ বিধ্বস্ত শিশুদের মধ্যে ছেলের প্রতিরূপ দেখছেন, রাশিয়াকে ঠেকাতে ইউক্রেনে হাজির বিশ্বের 'ভয়ঙ্কর স্নাইপার'

তিনি আরও বলেন, কংগ্রেস যদি চায়, তাহলে ২০২৪ সালে একসঙ্গে লড়াই করা যেতে পারে। সদর্থক মনোভাব নিয়ে তাঁদের এগোতে হবে বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। যে ৪ রাজ্যে বিজেপি জিতেছে, তার ফল ২০২৪-এ মিলবে। বিজেপি যেভাবে ওই ৪ রাজ্যে জিতেছে, তা স্বাভাবিক নয় বলে গেরুয়া শিবিরকে কটাক্ষ করেন মমতা বন্দ্য়োপাধ্যায়।