Sundarban: জঙ্গল ছেড়ে লোকালয়ে রয়্যাল বেঙ্গল টাইগার
বাঘের ছবি(Photo Credits: Wikimedia Commons)

হিঙ্গলগঞ্জ, ১০ ফেব্রুয়ারি: সীমান্তের কাঁটাজাল ছিঁড়ে লোকালয়ে ঢুকে পড়ল রয়্যাল বেঙ্গল টাইগার (Royal Bengal Tiger)। ঘটনাটি ঘটেছে উত্তর চব্বিশ পরগণার সুন্দরবনের (Sundarban) সামশেরনগরে। জঙ্গলের সীমান্তজাল ছিঁড়ে নদী পেরিয়ে গেস্টহাউজ চত্বরে চলে আসে বাঘ। বুধবার সকালে বেলা বাড়তেই বিষয়টি নজরে আসে স্থানীয় বাসিন্দাদের। এরপর গ্রামের বাসিন্দাদের তৎপরতায় এলাকা ছাড়ে রয়্যাল বেঙ্গল টাইগার। আরও পড়ুন: West Bengal Assembly Election 2021: বাংলার শাসন বাংলার লোকরা করবে, বহিরাগতরা করবে না: মমতা বন্দ্যোপাধ্যায়

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, গোটা জঙ্গলটাই লোহার তারে আটকানো থাকে। কিন্তু জালের মাঝখানে হয়তো কোনও ফাঁক থেকে গেছিল। সেখান দিয়েই বেরিয়ে আসে বাঘটি। আজ সকালেই কুঁকড়েখালি নদী পেরিয়ে বাঘ লোকালয়ে চলে আসে। এরপর স্থানীয় বাসিন্দারা তাড়া করতে শুরু করেন। খবর দেওয়া হয় বনদফতরেও। কিন্তু তার আগেই এলাকা ছাড়ে রয়্যাল বেঙ্গল টাইগার।

লোহার জালে কোথায় খামতি রয়েছে। তা খতিয়ে দেখছেন বনদফতরের কর্মীরা। এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। শীতের মরসুমে ভিড়ে উপচে পড়েছে সুন্দরবন। অযাচিতভাবে লোকালয়ে রয়্যাল বেঙ্গল টাইগারকে দেখে বেজায় খুশি হোটেলবন্দি পর্যটকেরা!