Republic Day 2020: প্রজাতন্ত্র দিবসে রাজ্যজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা  ব্যবস্থা, রেড রোডে মোতায়েন থাকবে ৪ হাজার পুলিশ
রেড রোডে প্যারেড, ফাইল ফোটো (Photo: Twitter)

কলকাতা, ২৫ জানুয়ারি: প্রজাতন্ত্র দিবস (Republic Day 2020) উপলক্ষ্যে কলকাতা (Kolkata) সহ রাজ্যের অন্য জেলায় জারি হয়েছে বাড়তি নিরাপত্তা। আগামীকাল রেড রোডে মোতায়েন থাকবে ৪ হাজার পুলিশ কর্মী। এছাড়াও মোতায়েন থাকবে কমব্যাট ফোর্স, মোর্চা ফোর্স। প্রতিটি মেট্রো স্টেশনে (Metro Station) থাকছে বাড়তি নজরদারি। কলকাতা বিমানবন্দর (Kolkata Airport), রেল স্টেশন সর্বত্র কড়াকড়ির ছাপ স্পষ্ট। ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে ফোর্ট উইলিয়াম, শহরের গুরুত্বপূর্ণ ভবনগুলিতে বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

এই সময়ের খবর অনুযায়ী, আগামীকাল রেড রোডের কুচকাওয়াজে উপস্থিত থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar)), মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। রেড রোডে প্রজাতন্ত্র দিবসের নিরাপত্তা খতিয়ে দেখার জন্য তাই শনিবার পরিদর্শনে নেমেছিলেন কলকাতার পুলিশ কমিশনার। ছিলেন কলকাতা পুলিশের অন্য পদস্থ অফিসাররাও। লালবাজার সূত্রে খবর, রবিবার রেড রোডে মোতায়েন থাকবে চার হাজার পুলিশ কর্মী। এছাড়াও মোতায়েন থাকবে কমব্যাট ফোর্স, মোর্চা ফোর্স। প্রতিটি মেট্রো স্টেশনে থাকছে পুলিশের বাড়তি নজরদারি। থাকছে ১০টি বাঙ্কার, ১০ ওয়াচ টাওয়ার, ১১টি হেভি রেডিও ফ্লাইং স্কয়্যাড। থাকছে কলকাতা পুলশের স্নিফার ডগও। আরও পড়ুন: Republic Day Parade 2020: প্রজাতন্ত্র দিবসের প্যারেড দেখতে চান রাজপথে বসে? জেনে নিন কখন ও কোথায় পাবেন টিকিট

পাশাপাশি গঙ্গার ঘাটেও বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে। শহরের বিভিন্ন বহুতলের উপর থেকেও চলবে নজরদারি। ২৬ তারিখ সকাল থেকে শহরের রাস্তায় থাকবেন ১০ জন ডিসি পদমর্যাদার অফিসার এবং সব যুগ্ম কমিশনার পদমর্যাদার অফিসাররা। প্রজাতন্ত্র দিবসে কুজকাওয়াজের জন্য শনিবার রাত দশটা থেকে রেড রোডে যান চলাচল বন্ধ করে দেওয়া হবে। অনুষ্ঠান শেষ হওয়ার পর ফের রাস্তা খুলে দেওয়া হবে।