Rajeev Kumar: রাজীব কুমারের আগাম জামিনের শুনানি চলছে আলিপুর জেলা আদালতে
রাজীব কুমার (Photo Credits: IANS)

কলকাতা, ২১ সেপ্টেম্বর : আজ আলিপুর জেলা আদালতে (Alipore Court) কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের (Rajeev Kumar) আগাম জামিনের (Anticipatory Bail) আবেদনের শুনানি। ইতিমধ্যেই সেই আবেদনের শুনানি শুরু হয়েছে। বারাসতের জেলা জজ রাজীবের আবেদন শোনেননি। আলিপুরের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট বৃহস্পতিবার জানিয়ে দিয়েছেন, পরোয়ানা (Arrest Warrant) ছাড়াই ADG-CID রাজীব কুমারকে গ্রেফতার করতে পারবে সিবিআই। গ্রেফতারি এড়াতে শুক্রবারই আলিপুর জেলা বিচারকের এজলাসে আগাম জামিন চেয়েছিলেন গোয়েন্দা প্রধান রাজীব কুমার। রাজীব কুমার আদৌ আগাম জামিন পাবেন কি না তা স্পষ্ট হয়ে যাবে আর কিছুক্ষণের মধ্যেই। শুক্রবার আদালতে আগাম জামিনের আবেদন করেন তাঁর স্ত্রী সঞ্চিতা কুমার। তার ভিত্তিতেই এ দিন আদালতে উপস্থিত হয়েছেন তাঁর আইনজীবীরা। রাজীবের আগাম জামিন আটকাতে উপস্থিত হয়েছেন সিবিআই (CBI)-র আইনজীবীরাও।

এদিকে রাজীব কুমারকে হন্যে হয়ে খুঁজছে সিবিআই। বৃহস্পতিবার মাঝরাত থেকে চলছে তল্লাশি। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের (Rajeev Kumar) খোঁজে তাঁর স্ত্রীকেও জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই (CBI) । সূত্রের খবর এমনই। রাজীব কুমারের স্ত্রী সঞ্চিতা কুমার একজন আইআরএস (IRS) অফিসার। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, সিবিআই সূত্রে জানা যাচ্ছে, ডিএসপি পদমর্যাদার এক মহিলা অফিসার সঞ্চিতা কুমারকে জিজ্ঞাসাবাদ করেছেন। রাজীব কুমার কোথায় আছেন? তিনি ছুটিতে থাকলে, কোথায় গেছেন? তা জানতে চেয়েছেন গোয়েন্দারা। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, রাজীবকুমারকে খুঁজতে খাস ভবানী ভবনে পৌঁছে যায় সিবিআই-র একটি দল। শনিবার দুপুরে সেখানে পৌঁছয় ৬ জনের এই গোয়েন্দা দলটি। রিসেপশনে তাঁরা জিজ্ঞেস করেন এডিজি সিআইডি কোথায়, তবে সেখানে জবাব না মেলায় কাউকে তোয়াক্কা না করেই সটান তিন তলায় সিআইডির সদর দফতরে উঠে যান তাঁরা। পাশাপাশি রাজীব কুমারের আপ্ত সহায়ক শুভম ব্যানার্জিকে জিজ্ঞাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠিয়েছে সিবিআই। সূত্রের খবর, রাজীব কুমারের ২ দেহরক্ষী ও তাঁর ট্রাভেল এজেন্টকেও ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। আরও পড়ুন : Jadavpur University: কান্নায় ভেঙে পড়ে হাত জোর করে যাদবপুর বিক্ষোভকারীর মায়ের আর্তি, 'চিন্তা করবেন না মাসিমা' ভরসা সাংসদ বাবুল সুপ্রিয়র

কলকাতা হাইকোর্ট গ্রেফতারির ওপর রক্ষাকবচ তুলে নেওয়ার পর থেকেই খোঁজ নেই কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার তথা বর্তমান ADG (CID) রাজীব কুমারের। রাজীবকে হন্যে হয়ে খুঁজছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ইতিমধ্যেই রাজীব কুমারকে খুঁজতে বিশেষ দল গঠন করা হয়েছে।