হাসপাতালের জানলা দিয়ে পালালো বন্দি, বেলগাছিয়া ব্রিজের তলা থেকে ফের গ্রেফতার
প্রতীকী ছবি (Photo credits: PTI)

কলকাতা, ২০ আগস্ট:  Prisoner escaped from hospital: একেবারে হিন্দি ছবির ভঙ্গিমায় হাসপাতাল থেকে বন্দি পালালো। হাসপাতালে শৌচালয়ের বাইরে অপেক্ষারত দুই নিরাপত্তারক্ষী। সময় আধঘন্টা কেটে গেলেও হাসপাতালের শৌচালয় থেকে বেরোচ্ছে না বন্দি। বেশ খানিকক্ষণ ধরে চললো ডাকাডাকি। শেষপর্যন্ত সাড়া না পেয়ে দরজা ভেঙে ফেলতে বাধ্য হয় পুলিশকর্মীরা। দরজা ভাঙতেই দেখা যায় শৌচালয়ের জানলা ভাঙা। বন্দি পালিয়েছে জানলা দিয়ে।

ঘটনাটি জানাজানি হলে শোরগোল পরে যায় সারা হাসপাতাল জুড়ে। তল্লাশি চালানো হয় আশেপাশের এলাকায়। তবে শেষ রক্ষা হয়নি। ৪ ঘন্টার মধ্যে বিচারাধীন বন্দি রাজু ওরফে গোলাম হোসাইন মণ্ডলকে বেলগাছিয়া ব্রিজের ( Belgachia Bridge) তলা থেকে গ্রেফতার করে তালা থানার পুলিশ। আরও পড়ুন, শোভন চ্যাটার্জি-র জন্য থাকছে ১১জন কম্যান্ডো ঘেরা Y ক্যাটেগরির নিরাপত্তা, বান্ধবী বৈশাখী ব্যানার্জির জন্যও কঠোর নিরাপত্তার ব্যবস্থা

উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) অশোকনগর (Asoknagar) থানার একটি মামলায় গ্রেফতার হয়ে বন্দি ছিলেন দমদমের সেন্ট্রাল জেলে (Dumdum Central Jail)। হঠাৎ করে অসুস্থ হবে তাকে ভর্তি করা হয়েছিল আর জি কর হাসপাতালের (R G Kar Hospital) পুরুষ ওয়ার্ডে। রাজু হাসপাতালের পাঁচ তলায় ১১ নম্বর বেডে ভর্তি ছিল। তার দায়িত্বে ছিল দুই নিরাপত্তা রক্ষী।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার রাত ১১ টায় হাসপাতালের শৌচালয়ে যায়। বন্দি ১১ টা থেকে ১২ টার মধ্যে ওই বন্দি হাসপাতালের জানলা ভেঙে পালিয়ে যায়। এবিষয়ে দমদম সংশোধনাগার ( Dumdum Correctional home) থেকে টালা থানায় অভিযোগ জানানো হয়। এরপর রাতেই তাকে খুঁজতে তল্লাশি চালানো হয়। রাত সাড়ে দশটা নাগাদ বেলগাছিয়ার ব্রিজের তলা থেকে তাকে ধরা হয়। মঙ্গলবার শিয়ালদহ আদালতে ( Sealdah Court) তাকে তোলা হবে। ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে কতটা গাফিলতি আছে তাও দেখা হবে।