CESC: 'য়াস'-র সময়ে যে এলাকাগুলিতে বিদ্যুৎসংযোগ বন্ধ রাখবে CESC
CESC Logo

কলকাতা, ২৪ মে: আম্ফানের পর 'য়াস'-এর (Yaas) ভ্রূকুটি। আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন, দুর্যোগ মোকাবিলা করার জন্য প্রস্তুত রাজ্য প্রশাসন। গতবছর ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছিল বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। শহর এবং শহরতলিতে ভোগান্তির শিকার হয়েছিলেন বহু মানুষ। কলকাতা ও সংলগ্ন এলাকায় দিন কয়েক বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন ছিল। সিইএসসির গ্রাহকেরা পাচ্ছিলেন না বিদ্যুৎ। সোমবার সন্ধেয় সাংবাদিক সম্মেলন করে বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা সিইএসসি (CESC)।

তারা জানায়, বিপর্যয় ঠেকাতে ঝড়ের সময় শহর ও শহরতলির বেশকিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হতে পারে। ঝোড়ো হাওয়া যে যে এলাকা দিয়ে বইবে সেখানে বন্ধ থাকতে পারে বিদ্যুৎ সরবরাহ। মানিকতলা, বেলেঘাটা, যাদবপুর-সহ যেসমস্ত এলাকায় ওভারহেড তার রয়েছে প্রয়োজনে সেখানে বন্ধ রাখা হতে পারে বিদ্যুৎ পরিষেবা। আরও পড়ুন, 'আম্ফানের থেকেও বড় ঝড় য়াস, আমরা তৈরি', জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

রাজ্য, স্থানীয় প্রশাসন কিংবা পুলিশের তরফে বিদ্যুৎ পরিষেবা বন্ধ রাখার নির্দেশ এলে তারা বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখবে বলে জানায়। CESC-র তরফে জানানো হয় ৩৫০১১৯১২/১৮৬০৫০০১৯১২/১৯১২-এই হেল্পলাইন নম্বরগুলি চালু করা হয়েছে। একটি হোয়াটসঅ্যাপ নম্বরও চালু করা হয়েছে। যেখানে অভিযোগ জমা দিতে পারবেন গ্রাহকরা। নম্বরটি হল-৭৪৩৯০০১৯১২।