Kalyan Banerjee: অভিষেকের বিরুদ্ধে মুখ খুলে বিরাগভাজন কল্যাণ? 'শ্রীরামপুরে নতুন সাংসদ চাই' বলে পোস্টারে বিতর্ক
Kalyan Banerjee (Photo Credit: Facebook)

কলকাতা, ১৭ জানুয়ারি: অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee), কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের (Kalyan Banerjee) বাগযুদ্ধের পর এবার শুরু হল 'পোস্টার যুদ্ধ'। করোনার জন্য বর্তমানে মেলা, খেলা বন্ধ রাখা উচিত বলে সম্প্রতি মন্তব্য করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপরই অভিষেকের বিরুদ্ধে মুখ খুলে পাশে  দলেের একাংশের বিরাগভাজন হন কল্যাণ। এমনকী, তিনি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ছাড়া আর কাউকে নেতা হিসেবে মানেন না বলেও মন্তব্য করতে শোনা যায় কল্যাণকে। অভিষেকের পাশে দাঁড়িয়ে এরপর কল্যাণকে তোপ দাগেন কুণাল ঘোষ। যা নিয়ে বিস্তর জলঘোলা শুরু হতেই এবার রিষড়ায় পড়ল কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে একাধিক পোস্টার। 'শ্রীরামপুরে নতুন সাংসদ চাই' বলে একের পর এক পোস্টারে ছেয়ে গিয়েছে গোটা রিষড়া এলাকা। তবে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পোস্টার পড়তেই, তাঁর অনুগামীরাও একাধিক পোস্টার নিয়ে নেটমাধ্যমে হইচই জুড়ে দেন। যার জেরে তৃণমূলের (TMC)  অন্দরে বিতর্ক ক্রমশ বাড়ছে বই কমছে না।

অভিষেক বন্দ্য়োপাধ্যায় এবং কল্যাণ বন্দ্য়োপাধ্যায়ের মধ্যে ঠাণ্ডা লড়াই শুরু হলে, কুণাল ঘোষের (Kunal Ghosh) মন্তব্যে সেখানে ঘৃতাহুতি দেয়। তবে দলের শীর্ষ নেতৃত্বের হস্তক্ষেপে শেষ পর্যন্ত বিষয়টি 'ক্লোজড চ্যাপ্টার' বলে ট্যুইট করেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র।

আরও পড়ুন: TMC: অভিষেককে সমর্থন করে কল্যাণকে খোঁচা, দলীয় নেতৃত্বের হস্তক্ষেপে 'চ্যাপ্টার ক্লোজড' করলেন কুণাল

কুণাল ঘোষ বিষয়টিকে 'ক্লোজড চ্যাপ্টার' বললেও, শ্রীরামপুরের সাংসদকে কটাক্ষ করতে  ছাড়েননি মদন মিত্র। তৃণমূল কংগ্রেসে থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের জিন টেস্ট করা যাবে না বলেও মন্তব্য করেন মদন। কুণাল ঘোষকে একহাত তিনি মদন বলেন, যাঁরা দলের মুখপাত্র তাঁদের জানতে হবে, তাঁদের মুখ কোথায় আর পত্র কতদূর।