যোধপুর পার্কের আবাসন থেকে উদ্ধার বিদেশিনীর মৃতদেহ
প্রতীকী ছবি (Photo Credits: Flickr)

কলকাতা, ১৯ অক্টোবর: যোধপুর পার্কের (Jodhpur park) একটি আবাসন থেকে এক বিদেশিনীর (Foreigner) দেহ (Dead body) উদ্ধার হল। মৃতের নাম হেলেন মারিয়া। বছর চল্লিশের হেলেন স্কটল্যান্ডের (Scotlandবাসিন্দা। হ্যালেন আরও ৫ সঙ্গীর সঙ্গে ভারত ভ্রমণে এসেছিলেন। গত ১৭ অক্টোবর তিনি ও তাঁর সঙ্গীরা যোধপুর পার্কের এই আবাসনে আসেন। শনিবার তাঁদের মুম্বই (Mumbai) যাওয়ার কথা ছিল। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, শনিবার বেলা ১২টা নাগাদ যোধপুর পার্কের ওই আবাসন থেকে হ্যালেনকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করেন তাঁর সঙ্গীরা। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থানে পৌঁছোয় লেক থানার পুলিশ (Lake police station)। মহিলাকে উদ্ধার করে এমআর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

জানা যাচ্ছে, বিদেশিনীর পাসপোর্ট সংগ্রহ করেছে পুলিশ। লেক থানা ও লালবাজারের হোমি সাইড শাখার আধিকারিকরা ঘটনার ঘটনার তদন্তে নেমেছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে হ্যালেনের সঙ্গীদের। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। বিদেশিনীর কোনও শারীরিক সমস্যা ছিল কি না সে বিষয়েও খতিয়ে দেখা হবে বলে পুলিশ সূত্রে খবর। আরও পড়ুন: Nimta Murder: দেবাঞ্জন দাস খুনে গ্রেফতার ১, প্রিন্সকে ধরতে তৎপর পুলিশ

আনন্দবাজারের খবর অনুযায়ী, হেলেনের সঙ্গীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর জানা গেছে, শুক্রবার রাতের খাবার খাওয়ার সময় মদ্যপান করেছিলেন ওই বিদেশিনী। অতিরিক্ত মদ্যপানের কারণে তাঁর মৃত্যু হয়েছে নাকি এর নেপথ্য অন্য কোনও কারণ রয়েছে, তা জানার চেষ্টা চলছে।