Kolkata: শহরে করোনায় আক্রান্ত পুলিশের কমব্যাট ফোর্সের এএসআই, আরও ১৯ জনের নমুনা সংগ্রহ
করোনার সংক্রমণ (Photo Credits: IANS)

কলকাতা, ১৫ মে: করোনা আক্রান্ত কলকাতা পুলিশের কমব্যাট ফোর্সের (Combat Force) এএসআই (ASI)। আরও ১৯ জনের নমুনা সংগ্রহ। পুলিশ ট্রেনিং স্কুলে কর্মরত কমব্যাট ফোর্সের ওই এএসআই। গতকাল তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ওই পুলিশ কর্মীর সংস্পর্শে আসায় আরও ১৯ জনের নমুনা সংগ্রহ করা হয়।বৃহস্পতিবার রাজ্যে আরও ৮৭ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ছিল ২,২৯০ জন। আর ২৪ ঘণ্টা পরে সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩৭৭।

অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ১,৩৯৪ জন। আর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এখনও পর্যন্ত ৭৬৮ জন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৩ জন। আর কো-মরবিডিটিতে মৃত্যু হয়েছে আরও ৭২ জনের। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ২১৫। সোমবার থেকে কলকাতা-জেলায় চালু হতে পারে বাস। ভাড়া নিয়ে প্রস্তাব বাস মালিক সংগঠনের। কলকাতার মধ্যে বাসে প্রথম ৪ কিমির জন্য ২০ টাকা। তারপর প্রতি ৪ কিমিতে ৫ টাকা করে। ২০ কিমি গেলে ভাড়া হবে ৪০ টাকা। তারপর প্রতি এক কিমিতে ১ টাকা করে। আরও পড়ুন, সোমবার থেকে চালু হচ্ছে হলুদ ট্যাক্সি, ভাড়া বাড়তে পারে ৩০ শতাংশ

সোমবার থেকে চালু হয়ে যাবে হলুদ ট্যাক্সি। সূত্রের খবর, বাসের (Bus) মতো ট্যাক্সির ক্ষেত্রেও বেশি ভাড়া বাড়তে পারে। এখন থেকে ট্যাক্সিতে উঠলেই ৩০ টাকার বদলে ৩৩ টাকা দিতে হবে। একইসঙ্গে মিটারে যে ভাড়া (Fare) উঠবে তার থেকে আরও অতিরিক্ত ৩০ শতাংশ বেশি ভাড়া দিতে হবে। সোমবার থেকেই রাজ্যজুড়ে রাস্তায় নামবে প্রায় ২২ হাজার ট্যাক্সি। তবে বাসের মতো এক্ষেত্রেও রেড জোন ও কনটেইনমেন্ট জোনে পরিষেবা দেওয়া হবে না।