TMC Delhi Protest: বাতিল বিশেষ ট্রেনের অনুরোধ, তাই ৫০টি বাসে চেপে দিল্লির পথে তৃণমূল
Abhishek Banerjee (Photo Credits: X)

রাজ্যের বকেয়া টাকা ও অন্যান্য আর্থিক দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২ এবং ৩ অক্টোবর দিল্লিতে আন্দোলন কর্মসূচি নিয়েছে তৃণমূল কংগ্রেস। সেই অভিযানের লক্ষ্যে সমর্থকদের হাওড়া থেকে দিল্লি নিয়ে যাওয়ার জন্য বিশেষ ট্রেনের আবেদন জানিয়েছিল শাসক দল। কিন্তু শুক্রবার ইস্টার্ন রেলওয়ে তৃণমূলের সেই আবেদন প্রত্যাখ্যান করে। ট্রেনের আবেদন খারিজ হয়েছে তো কি হয়েছে, সড়কপথেই দিল্লি অভিযানের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)।

শনিবার সকাল থেকেই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের সামনে বিপুল সংখ্যক তৃণমূল কর্মী এবং একশো দিনের কাজের জব কার্ড হোল্ডাররা জড়ো হতে শুরু করেন। বাসে চেপেই দিল্লির আন্দোলন অভিযানের (TMC Delhi Protest) জন্যে রওনা দেবে শাসক দল। তৃণমূল সূত্রে খবর, আপাতত মোট ৫০টি দূরপাল্লার স্লিপার ক্লাস বাসের ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে আরও বাস আনা হতে পারে। আজ রওনা দিলে রবিবার রাতের মধ্যেই বাস দিল্লি পৌঁছে যাবে। তাই সোমবার ২ অক্টোবর রাজঘাটের ধর্না মঞ্চে যোগ দিতে পারবেন তৃণমূল সমর্থকরা। এদিন বেলা ১১ টার দিকে একে একে ছাড়তে শুরু করে বাস। তৃণমূল সূত্রে আরও খবর, আসানসোল, ধানবাদ, বারাণসী, আগ্রা হয়ে দিল্লি পৌঁছবে বাসগুলি। প্রতিটি বাসে রয়েছে ৭০ থেকে ৭২টি আসন। দীর্ঘ যাত্রা পথের জন্যে আসনের অতিরিক্ত যাত্রী কোনও বাসেই নেওয়া হয়নি।

এদিকে তৃণমূলের কর্মসূচির দ্বিতীয় দিন অর্থাৎ ৩ অক্টোবরই নিয়োগ দুর্নীতি মামলায় জড়িত লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার সিইও হিসাবে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) তলব করেছে ইডি। কর্মসূচির দিনে ইডির (ED) তলবকে রাজনৈতিক প্রতিহিংসা বলে অভিহিত করছে তৃণমূল। যদিও গতকালই অভিষেক টুইট করে স্পষ্ট জানিয়ে দেন। ৩ অক্টোবর তিনি ইডি দফতর নয়, বরং দলের কর্মসূচিতেই যোগ দেবেন।