TMC's Martyrs Day 2022: ভার্চুয়ালি হোক তৃণমূলের শহিদ দিবস, দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা চিকিৎসকের
TMC (Photo Credit: File Photo)

কলকাতা, ১৭ জুলাই: কোভিড সংক্রমণ বাড়ছে, তাই তৃণমূলের শহিদ দিবস (TMC's Martyrs Day 2022) ভার্চুয়ালি (Virtual Format) আয়োজন করা হোক। এই দাবি জানিয়ে শনিবার কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) জনস্বার্থ মামলা (Public Interest Litigation) দায়ের হল। কোভিডের কারণে গত ২ বছরে ভার্চুয়াল ফর্ম্যাটে শহিদ দিবস পালন করেছিল রাজ্যের শাসক দল। যদিও এই বছর আবারও আগের মতো ধর্মতলায় মঞ্চ বেঁধে শহিদ দিবস পালন করা হবে। তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই সভায় ভাষণ দেবেন।

এই বছর তৃণমূলের সমাবেশ বিশাল আকার নেবে বলে ধরে নিয়ে খ্যাতিমান চিকিৎসক সঞ্জীব কুমার মুখোপাধ্যায় জনস্বার্থ মামলায় দায়ের করেছেন। তাঁর দাবি যে রাজ্যের দৈনিক কোভিড সংক্রমণ প্রায় ৩,০০০ স্পর্শ করেছে। তারপরে শহিদ দিবস উপলক্ষে বিশাল সমাবেশ 'সুপার স্প্রেডার' হয়ে উঠতে পারে। তবে আবেদনকারী এটাও জানিয়েছেন যে সমাবেশ ভার্চুয়ালি করা না গেলে কিছু সতর্কতার মানা উচিত। মামলার শুনানি হতে পারে ১৯ জুলাই।

সঞ্জীব কুমার মুখোপাধ্যায়ের মতে, এটি প্রশাসনকে নিশ্চিত করতে হবে যে সমাবেশে উপস্থিত প্রত্যেকে মাস্ক পরবেন এবং সমাবেশটি এমনভাবে করা উচিত যাতে সামাজিক দূরত্ব বজায় থাকে। তিনি সভাবেশ স্থলের প্রতিটি প্রবেশ পয়েন্টে স্যানাইটিসেশন চ্যানেল রাখারও আবেদন জানিয়েছেন। আরও পড়ুন: TMC's Martyr Day 2022: জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে ৭টি রাজ্যের রাজধানীতে সম্প্রচার করা হবে শহিদ দিবসে মমতার ভাষণ

এছাড়াও তিনি দাবি জানিয়েছেন, প্রশাসন এবং সংশ্লিষ্ট রাজনৈতিক দলের এটাও নিশ্চিত করা উচিত যাতে ২১ জুলাই যে গাড়িগুলি কলকাতায় আসবে, সেই গাড়িগুলি সঠিকভাবে স্যানিটাইজড করা হয়েছে। একই সময়ে দূরের জেলা থেকে আসা কর্মীদের থাকার জন্য অস্থায়ী আশ্রয়কেন্দ্রগুলিও সঠিকভাবে স্যানিটাইজ করা উচিত।