Mamata Banerjee: রাজ্যের জন্য পর্যাপ্ত করোনার ভ্যাকসিন চেয়ে ফের প্রধানমন্ত্রীকে চিঠি মমতা বন্দোপাধ্যায়ের
মমতা বন্দোপাধ্যায় (Photo Credits: Twitter)

কলকাতা, ২০ এপ্রিল: করোনা ভ্যাকসিন (COVID-19 Vaccine) বণ্টন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) ফের একবার চিঠি দিয়ে কড়া আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। "বারবার কেন্দ্রের কাছে করোনা ভ্যাকসিন চেয়েও মেলেনি, সংক্ৰমণ বেড়ে যাওয়ার পর রাজ্যগুলিকে খোলা বাজার থেকে কেনার অনুমতি দিয়েছে। তাও পর্যাপ্ত ভ্যাকসিন সরকারের কাছে নেই," কেন্দ্রকে বারবার এই বিষয়টি মনে করিয়ে আক্রমণ করেছেন তিনি। আজ চিঠিতে ফের ভ্যাকসিন বণ্টনে কেন্দ্র সরকারের উদাসীনতাকেই তুলোধোনা করলেন তিনি।

চিঠিতে তিনি লেখেন,"গত ২৪ ফেব্রুয়ারি ২০২১-এ আমি আপনাকে একটা চিঠি দিয়েছিলাম। সেখানে বলেছিলাম রাজ্যগুলিকে ভ্যাকসিন কেনার সুযোগ দেওয়া হোক। তারপর রাজ্য সেগুলিকে বিনামূল্যে মানুষকে পৌঁছে দিক। সেইসময় আপনারা কর্ণপাত করেননি। এখন করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর সংক্রমণ যখন মাত্রা ছাড়িয়েছে আপনারা এখন টিকা পাঠাচ্ছেন। এখনও পর্যন্ত পর্যাপ্ত পরিমাণে টিকা রাজ্য সরকারের হাতে এসে পৌঁছয়নি। আপনারা শীঘ্রই তার ব্যবস্থা করুন।" আরও পড়ুন, 'এখন মরে গেলেও ভ্যাকসিন পাবে না মানুষ', কেন্দ্রকে তোপ মমতার

এদিকে তৃণমূল নেতা কুণাল ঘোষও কেন্দ্র সরকারকে তুলোধনা করেন। তিনি বলেন,"প্রধানমন্ত্রীকে তো পাওয়াই যাচ্ছে না। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তাঁর সঙ্গে কথা বলতে চাইছেন। এদিকে দেবেন্দ্র ফড়নবীশের পরিবারের লোকজন কমবয়সী হয়েও টিকা পেয়ে যাচ্ছেন।"

আজ মুখ্যমন্ত্রী মুর্শিদাবাদে জনসভা থেকে কেন্দ্রকে দেগে বলেন,"দিল্লি, মুম্বই, রাজস্থান, বাংলা ওষুধ পাচ্ছে না, টিকা পাচ্ছে না। এদিকে তুমি বিদেশে ভ্যাকসিন পাঠিয়ে দিচ্ছ। প্রধানমন্ত্রী দিক, কিন্তু ঘরের জন্য আগে পর্যাপ্ত টিকা রাখুক। ঘর জ্বালানো পর ভোলানো প্রধানমন্ত্রী এতদিন পর শেষমুহূর্তে এসে খোলাবাজার থেকে রাজ্যগুলিকে টিকা কেনার অনুমতি দিয়েছে। কিন্তু খোলাবাজারে ওষুধ কোথায়? সব ওষুধ তো বাইরে চলে গেছে।"