Kolkata: কম সময়ে ১০ লক্ষেরও বেশি SC/ST/OBC সার্টিফিকেট, 'দুয়ারে সরকারে'র সাফল্যে টুইট মুখ্যমন্ত্রীর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credits: Facebook/elections.in)

কলকাতা, ১৫ জানুয়ারি: আদিবাসী, তফসিলিদের দ্রুত সার্টিফিকেট প্রদান, দুয়ারে সরকার (Duare Sarkar) কর্মসূচির সাফল্য তুলে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee। শুক্রবার তিনি টুইটে লেখেন, "১ মাসেরও কম সময়ে, রাজ্যের তফসিলি, আদিবাসী এবং অন্যান্য অনগ্রসর সম্প্রদায়ভুক্ত মানুষদের মধ্যে ১০ লক্ষেরও বেশি SC/ST/OBC সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। কর্মসূচির সঙ্গে যুক্ত সকল আধিকারিক এবং স্বেচ্ছাসেবীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।"

ডিসেম্বর মাস থেকে দু’মাস ব্যাপী এই কর্মসূচি চালাচ্ছে রাজ্য সরকার। পঞ্চায়েতস্তরে ক্যাম্প করে সাধারণ মানুষকে পরিষেবা দেওয়া চলছে। স্বাস্থ্যসাথী, কণ্যাশ্রী, রুপোশ্রী সহ ১১টি প্রকল্পের সুযোগ নিচ্ছেন রাজ্যবাসী। সরকারি হিসেবে দেড় মাসের মধ্যে ২ কোটি মানুষ এই শিবিরে এসে সুবিধা পেয়েছেন। আরও পড়ুন: Shatabdi Roy May Meet Amit Shah: দিল্লি গিয়ে অমিত শাহের সঙ্গে দেখা করার ইঙ্গিত দিলেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়

পরিবারের যে কোনও একজনের এই সার্টিফিকেট থাকলেই যেন তাকে প্রমাণ হিসেবে গণ্য করা হয় এবং দ্রুত অন্যান্য সদস্যদেরও এই সার্টিফিকেট দিয়ে দেওয়া হয়। এই নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আর তাতেই মিলেছে সাফল্য। এক মাসেরও কম সময়ে ১০ লক্ষ এসসি, এসটি, ওবিসিদের হাতে এসেছে জাতিগত শংসাপত্র।