Kolkata: আগামীকাল হাওড়া ও হুগলির বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়
বন্যার ছবি ও মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ৩ অগাস্ট: আগামীকাল হাওড়া ও হুগলি জেলার বন্যা দুর্গত এলাকা (Flood-affected areas) পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আকাশপথে দুই জেলার প্লাবিত এলাকা ঘুরে দেখবেন মুখ্যমন্ত্রী। এরপর প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, আকাশপথে হাওড়া জেলার উদয়নারায়নপুর ও আমতা, হুগলির গোঘাট, খানাকুল ১ ও ২ নম্বর ব্লক পরিদর্শন করবেন তিনি।

টানা বৃষ্টি ও ডিভিসি-র ছাড়া জলে বন্যা পরিস্থিতি ঘাটালে। আজ ঘাটালের বন্যা পরিস্থিতি ঘুরে দেখে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। একই পরিস্থিতি হুগলির খানাকুল এবং জাঙ্গিপাড়া, হাওড়ার উদয়নারায়ণপুর, আমতার বিভিন্ন গ্রামে। ইতিমধ্যেই সেনাবাহিনীর কপ্টার এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা বন্যায় আটকে পড়া গ্রামবাসীদের উদ্ধারে নেমেছে। আরও পড়ুন: Dilip Ghosh: পশ্চিমবঙ্গে ভ্যাকসিন নিয়ে 'কালো বাজারি' বন্ধ হোক, অভিযোগ দিলীপের

এদিকে, মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। বুধবার থেকে বৃষ্টি আরও বাড়বে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। জলের চাপে রোজই প্রায় জল ছাড়ছে ব্যারেজগুলি। এই অবস্থায় বৃষ্টি আরও বাড়লে পরিস্থিতি আরও ভয়াবহ হওয়ার আশঙ্কা রয়ে যাচ্ছে।