Mamata To Visit Goa: বৃহস্পতিবার ২ দিনের সফরে গোয়া যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Mamata Banerjee (Picture Credits: ANI)

কলকাতা, ২৩ অক্টোবর: আগামী ২৮ অক্টোবর বৃহস্পতিবার দলীয় কর্মসূচিতে গোয়া (Goa) যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শনিবার তৃণমূল নেত্রী নিজেই টুইট করে একথা জানিয়েছেন। মমতা টুইটারে লিখেছেন, "আগামী ২৮ অক্টোবরের প্রথম বার গোয়া সফরের প্রস্তুতি নিচ্ছি। সব ব্যক্তি, সংগঠন এবং রাজনৈতিক দলের কাছে বিজেপি এবং তাদের বিভাজনের নীতিকে পরাস্ত করার জন্য একজোট হওয়ার আহ্বান জানাচ্ছি। গত ১০ বছরে গোয়ার আমজনতাকে অনেক দুর্ভোগ সহ্য করতে হয়েছে।" পরের টুইটে মমতা লেখেন, "যৌথ ভাবে একটি নতুন সরকার গড় আমরা গোয়ায় নতুন ভোরের সূচনা করব। গোয়ার জনগণের সেই সরকার আমজনতার প্রত্যাশা পূরণে দায়বদ্ধ থাকবে।"

পশ্চিমবঙ্গে তৃতীয়বার ক্ষমতায় এসে এবার অন্য রাজ্যেও সরকার গড়তে চাইছে তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যেই তারা একটু একটু করে এগিয়ে চলেছে। গোয়াতেও সরকার গড়তে নানা পদক্ষেপ নিয়েছে তৃণমূল নেতৃত্ব। গোয়ার প্রাক্তন কংগ্রেস নেতা ও মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালিরোকে (Luizinho Faleiro) দলে নিয়েছেন তাঁরা। ইতিমধ্যেই ফ্যালিরোকে দলের সর্বভারতীয় সহ সভাপতি হিসেবে নিযুক্ত করেছে তৃণমূল। আরও পড়ুন: Luizinho Faleiro: সর্বভারতীয় সহ সভাপতি নিযুক্ত হলেন লুইজিনহো ফ্যালিরো

দলীয় সূত্রে খবর, মমতার গোয়া সফরের সময় কয়েকজন হাই প্রোফাইল নেতা ও বিশিষ্ট মানুষ তৃণমূলে যোগ দিতে পারেন। এছাড়াও গোয়া ফরোয়ার্ড পার্টির তৃণমূলের সঙ্গে মিশে যাওয়ার বিষয়ে আলোচনা হতে পারে মমতার সফরের মধ্যে।