Mamata Banerjee: নবান্ন থেকে স্কুটি চালিয়ে বাড়ির উদ্দেশে রওনা মমতা ব্যানার্জির
মুখ্যনন্ত্রী মমতা ব্যানার্জি. Photo Source: ANI

কলকাতা, ২৫ ফেব্রুয়ারি: চলতে চলতে বাধা পাচ্ছেন। পড়ে যাচ্ছেন। কিন্তু আবার মনের জোড়ে উঠে দাঁড়াচ্ছেন। আশেপাশের মানুষের সাহায্যে মনে সাহস নিয়ে দু'হাতে স্কুটারের হ্যান্ডেলে ভরসা করে এগিয়ে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। বৃহস্পতিবার হাওড়ার নবান্নের সামনে একেবারে অন্য রূপে মুখ্যমন্ত্রী। নবান্ন থেকে কালীঘাট পর্যন্ত স্কুটারে করে এলেন মমতা।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে বৃহস্পতিবার দিনভর অভিনব প্রতিবাদে শামিল মমতা ব্যানার্জি। এদিন সকালে ইলেকট্রিক স্কুটিতে চেপে হাজরা থেকে রাজ্য সচিবালয় নবান্নে যান মুখ্যনন্ত্রী। স্কুটারের চালকের আসনে ছিলেন ফিরহাদ হাকিম। ফেরার পথেও অন্য গাড়ি নয়। ভরসা সেই ই-স্কুটারে। মমতার ই-স্কুটার ধরে রেখেছিলেন নিরাপত্তারক্ষীরা। নবান্ন থেকে দ্বিতীয় হুগলি সেতু পর্যন্ত নিজেই স্কুটার চালিয়ে এলেন মাননীয়া।

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে নি:সন্দেহে এটি একটি অভিনব প্রতিবাদ। মমতা স্কুটারের হ্যান্ডেল ছুঁয়েই দেখেননি। সেখানে নিজে থেকে এভাবে সাহস দেখিয়ে রাস্তায় মমতাকে স্কুটার চালাতে দেখে অনেকেই স্তম্ভিত। মমতাকে এই রূপে দেখে রাস্তার ধারে সকলে দাঁড়িয়ে পড়েন। ছবি তুলতে থাকেন অনেকেই। এদিকে মমতাকে ঘিরে এদিন রাস্তায় ছিলেন একাধিক নিরাপত্তারক্ষী এবং আকাশেও উড়ছিল ড্রোন। যদিও মমতার এই পদক্ষেপে বিরোধীরা কটাক্ষ করতে পিছপা হননি। বিজেপি, সিপিএম, কংগ্রেস একযোগে আক্রমণ করেছেন মমতাকে।