Mamata Banerjee: প্রকাশ্যে নরেন্দ্র মোদি-অমিত শাহ দু'রকম কথা বলছেন, মানুষই বিচার করবে: মমতা ব্যানার্জি
নরেন্দ্র মোদি ও মমতা ব্যানার্জি (Photo Credit-Facebook)

কলকাতা, ২২ ডিসেম্বর: নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে গণভোট দাবি করায় দিল্লির রামলীলা ময়দান থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) টার্গেট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। প্রধানমন্ত্রীর আক্রমণের কয়েক ঘণ্টার মধ্যেই তাঁকে পালটা জবাব দিলেন তৃণমূল নেত্রী। তাঁর অভিযোগ, "দেশজুড়ে NRC নিয়ে দু রকম কথা শোনা যাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) মুখে।"

রবিবার রামলীলা ময়দানের জনসভা থেকে মমতাকে নিশানা করে মোদী বলেন, "কয়েক বছর আগে তিনি সংসদে দাবি করেছিলেন যে বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারীদের ঢোকা বন্ধ করা উচিত। দিদি, এখন কি হয়েছে আপনার? আপনি কেন বদলে গেলেন? গুজব ছড়াচ্ছেন কেন? নির্বাচন আসে-যায়। মানুষ শক্তি পায় এবং সরকার ফেলে দেওয়া হয়। কেন আপনি ভয় পাচ্ছেন?" মমতাকে উদ্দেশ্যে করে মোদি বলেন, "বাংলার মানুষকে বিশ্বাস করুন আপনি। কেন আপনি মনে করেন যে বাংলার নাগরিকরা আপনার শত্রু?" এখানেই থেমে থাকেননি প্রধানমন্ত্রী। বলেন, "কেউ কেউ বলছেন যে তাঁরা নাগরিকত্ব সংশোধন আইন কার্যকর করবেন না। আপনি মুখ্যমন্ত্রী। আপনি সংবিধানের শপথ নিয়েছেন। আপনি জাতীয় পতাকার অধীনে রয়েছেন এবং তারপরেও এই ধরনের বক্তব্য দেবেন? কমপক্ষে যারা আইন জানেন তাঁদের সঙ্গে কথা বলুন। যদি প্রকাশ্যে না হয়, তবে বন্ধ ঘরে কথা বলুন।" আরও পড়ুন:  Narendra Modi On Mamata Banerjee: 'দিদি আপনি কেন ভয় পাচ্ছেন?' রামলীলার সভায় মমতা ব্যানার্জিকে খোঁচা নরেন্দ্র মোদির

পালটা জবাব দেন মুখ্যমন্ত্রী। টুইটে মমতা লেখেন, "আমি যা বলেছি, তা জনসমক্ষে বলেছি। আপনি যা বলেছেন তার বিচারক মানুষ। প্রধানমন্ত্রী যখন জনসমক্ষে দেশজুড়ে NRC প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিরুদ্ধে মত পোষণ করছেন, তখন কে ভারতের মৌলিক ভাবনাকে বিভাজিত করছে? মানুষ নিশ্চয়ই সিদ্ধান্ত নেবে যে, কে ঠিক আর কে ভুল।" বক্তব্যের শেষে ফের নিজের অবস্থান স্পষ্ট করে #IRejectCAA ও #IRejectNRC হ্যাশট্যাগ ব্যবহার করেছেন মমতা।