Mamata Banerjee: কালিয়াগঞ্জের সভায় 'দিলদরিয়া' মমতা ব্যানার্জী, SC/ST এবং গৃহহীণদের জন্য সুখবর
Image Source: Tweet/ANI

কালিয়াগঞ্জ, ৩ মার্চ: একদিকে পুরভোট। অন্যদিকে ২০২১-এ বাংলা দখলের চ্যালেঞ্জ অমিত শাহের (Amit Shah)। দু'টো চ্যালেঞ্জকে সামলাতে 'দিলদরিয়া' মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee at Kaliaganj)। কালিয়াগঞ্জের (Kaliaganj) সভা থেকে দু'টো প্রকল্পের সূচনা করলেন তিনি। পাশাপাশি আগামীদিনে উত্তর দিনাজপুরের জন্য আর কোন কোন প্রকল্প অপেক্ষা করছে রাজ্য সরকারের তরফে। তারও একটি লম্বা তালিকা এদিন বলেন মমতা (Mamata Banerjee)।

ঘরবাড়ি তৈরির জন্য টাকা দেবে রাজ্য সরকার। কালিয়াগঞ্জের মঞ্চে দাঁড়িয়ে শুরু করলেন 'স্নেহালয়' প্রকল্প (Snehalaya) । এই প্রকল্পের অধীনে যে ২৫ হাজার মানুষ আবেদন জানিয়েছেন, তারা প্রত্যেকে ১ লক্ষ ২০হাজার টাকা করে পাবেন। পাশাপাশি তপশিলি জাতি এবং উপজাতিরা এবার থেকে পাবেন পেনশন। রাজ্য সরকারের এই নতুন প্রকল্পের নাম 'জয় জহর' (Joy Johar) । এই প্রকল্পের অধীনে তপশিলি জাতি এবং উপজাতি যাদের বয়স ৬০ পেরিয়েছে। তারা পেনশন পাবেন। প্রত্যেকেই মাসের ১ তারিখ ১০০০ টাকা করে পেনশন পাবেন। এছাড়াও ৮টি কর্মতীর্থ এবং ১০০টি বেডের একটি হাসপাতালও তৈরি হবে। আরও পড়ুন: SFI: 'অমিত শাহর উপস্থিতিতে অপবিত্র হয়েছে শহীদ মিনার', সাবান জল দিয়ে বেদি ধুয়ে শুদ্ধিকরণ করল এসএফআই

২০২১-এ বিধানসভা ভোটকে পাখির চোখ করে পুরসভা ভোটের আগে পুরদমে ময়দানে নেমেছে তৃণমূল নেত্রী। লোকসভা ভোটে উত্তর দিনাজপুর-সহ উত্তরবঙ্গের আসন ছিলে বিজেপির দখলেই। যার জন্য পুরভোট এবং বিধানসভা নির্বাচনে কোনও ঝুঁকি নিতে নারাজ তৃণমূল। এমনটাই মত রাজনৈতিক মহলের। পাশাপাশি দিল্লির মত পরিস্থিতি বাংলাতে হবে না। সেই নিয়ে কালিয়াগঞ্জের মানুষকে আশ্বস্ত করলেন মমতা। রাজ্যের মানুষদের থেকে কেউ নাগরিকত্ব কেড়ে নিতে পারবে না বলেও বিজেপিকে একহাত নিলেন মমতা।