Mamata Banerjee: পড়ুয়াদের জন্য বড় ঘোষণা মমতার! ৯ লক্ষ পড়ুয়াকে ট্যাব কিনতে ১০ হাজার টাকা দেওয়ার ঘোষণা
মমতা ব্যানার্জি (Photo Credit: Facebook/Mamata Banerjee)

কলকাতা, ২১ জানুয়ারি: বিধানসভা নির্বাচনের (2021 West Bengal Assembly Election) আগে দিলদরিয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রাজ্যের কমবেশি ৯ লক্ষ পড়ুয়া পাবে রাজ্য সরকারের তরফে মিলছে উপহার। সকল পড়ুয়ার হাতে তুলে দেওয়া হবে ট্যাব (Tab)। আগামী ১ সপ্তাহের মধ্যেই ট্যাব কেনার টাকা পৌঁছে যাবে পড়ুয়াদের অ্যাকাউন্টে। বৃহস্পতিবার নবান্ন থেকে একগুচ্ছ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এক সপ্তাহের মধ্যেই পৌঁছে যাবে ১০ হাজার টাকা। ট্যাব কেনার টাকা দেওয়ার কথা ঘোষণা হতেই ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে ভুললেন না বাঁকুড়া, পুরুলিয়া এব পূর্ব মেদিনীপুরের পড়ুয়ারা। আরও পড়ুন: Bajrang Dal Members Demolish Public Toilet: মন্দিরের সামনে শৌচালয়, ভাঙচুর বজরং দলের সদস্যদের

করোনাভাইরাস সংক্রমণের ভয়ে দীর্ঘ কয়েকমাস ধরে পড়াশুনাও চলছে অনলাইনে। কিন্তু বাংলায় একাধিক পড়ুয়া পয়সার অভাবে অনলাইনে পড়াশুনা চালাতে পারছে না। সেই কারণেই এই ট্যাব দেওয়ার ঘোষণা কিছুদিন আগেই করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ট্যাব দেওয়ার ঘোষণা ছাড়াও নবম শ্রেণির পড়ুয়াদের জন্য আরও ২০ লক্ষ সাইকেল দেওয়ার আশ্বাস দিয়েছেন মমতা ব্যানার্জি। সেই প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এছাড়া উদ্বাস্তুদের যোগ্য মর্যাদা দিতে ৩১ কলোনিকে চিহ্নিত করা হয়েছে। সেখানে পৌঁছে দেওয়া হবে ২ লক্ষ ৭৯ হাজার পাট্টা। কেন্দ্র নির্দেশ পাঠালেও মতুয়া কিংবা উদ্বাস্তুদের উচ্ছেদ করা যাবে না বলে ভার্চুয়াল বৈঠক থেকে রীতিমত হুঁশিয়ারি দেন মমতা ব্যানার্জি।

কালিয়াগঞ্জে চিকিৎসা ব্যবস্থা আরও উন্নততর করে তুলতে হাজার বেডের হাসপাতালের ব্যবস্থা করা হচ্ছে বলে জানান মমতা ব্যানার্জি। এছাড়া স্বাস্থ্যসাথী সংক্রান্ত যেকোনওরকম ত্রুটি খুঁটিয়ে দেখার জন্য একটি কমিটি গঠন করা হচ্ছে। রাজ্যের সমস্ত হাসপাতাল এবং নার্সিংহোম এই স্বাস্থ্যসাথী কার্ডের আওতায় রয়েছে বলে এদিন আরও একবার মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।