Madan Mitra: মদন মিত্রকে তলব সিবিআইয়ের, কামারহাটির বিধায়কের ছেলেকেও হাজিরার নির্দেশ
Madan Mitra (Photo Credit: Madan Mitra/Facebook)

কলকাতা, ২৭ সেপ্টেম্বর: সারদা কাণ্ডে হাজতবাস হয়েছিল, নারদা তদন্তে নাম আছে, এবার আইকোর কাণ্ডে (Icore Case) সিবিআইয়ের (CBI) তলব কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র (Madan Mitra)। মদনের পাশাপাশি সিবিআই ডেকে পাঠিয়েছে তাঁর ছেলে স্বরূপ মিত্রকে (Swarup Mitra) ও। মদন মিত্রকে আজই হাজিরা দিতে বলা হয়েছ। আর তাঁর ছেলেকে আগামিকাল মঙ্গলবার হাজিরা দিতে বলা হয়েছে। তবে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, মদন মিত্রের দাবি এমন কোনও নোটিস পাননি। এখনও ইমেল চেক করে উঠতে পারেননি। তবে ইমেল পেলে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন রাজ্যর প্রাক্তন মন্ত্রী তথা কামারহাটির বিধায়ক।

আইকোর চিটফান্ড কাণ্ডে এর আগে শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং মন্ত্রী মানস ভুঁইঞাকেও তলব করেছিল CBI। আগামী ১৩ সেপ্টেম্বর পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের সিজিও কমপ্লেক্সের (CGO Complex) অফিসে তলব করা হয়েছে। এই মামলায় রাজ্যের শিল্পমন্ত্রীকে এর আগেও দু বার তলব করেছিল সিবিআই। কিন্তু সেই সময় তিনি বিধানসভা নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় সিবিআই তলবে হাজিরা দিতে পারেননি। ভোটের কাজ মিটতেই তাই ফের পার্থকে সিবিআই তলব। চলতি বছর মার্চে আইকোর চিটফান্ড মামলায় পার্থকে তলব করা হয়েছিল। আরও পড়ুন: সোমবার দিল্লি যাচ্ছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বৈঠক করবেন নাড্ডার সঙ্গে

সিবিআইয়ের দাবি, আইকোরের এক অনুষ্ঠান মঞ্চে দেখা গিয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। একটি ভিডিওর সূত্র ধরে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ হবে বলে সূত্রের খবর। বেহালা পশ্চিমের বিধায়ককে বেশকিছু নথি সঙ্গে নিয়ে হাজিরা দিতে বলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।