TMC Leader Shot Dead: এলাকা দখল ঘিরে সংঘর্ষ, গুলি করে খুন তৃণমূল কর্মীকে
খুনের প্রতীকী চিত্র (Photo Credit: File Photo)

বাসন্তী, ১০ জুন: এলাকা দখলকে কেন্দ্র করে তৃণমূলের (Trinamool Congress) সংঘর্ষের জেরে বুধবার সকালে উত্তপ্ত হয়ে উঠল দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) বাসন্তী (Basanti)। তৃণমূল কর্মীকে গুলি করে খুনের অভিযোগ। দফায় দফায় তৃণমূলের দুই পক্ষের বোমাবাজি, সংঘর্ষ। গোষ্ঠীদ্বন্দ্বের কথা স্বীকার স্থানীয় তৃণমূল নেতৃত্বের। সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। নিহতের নাম আমির আলি সর্দার (Amir Ali Khan )। বয়স ৬০ বছর।

জানা গেছে, আজ সকালে দুই দুষ্কৃতীদলের মধ্যে সংঘর্ষ বাধে। নিহত আলি সর্দারও ওই এলাকার সক্রিয় তৃণমূল কর্মী বলে পরিচিত। সকালে বাসন্তীর ফুল মালঞ্চ ১০ নম্বর এলাকায় আচমকাই আমির আলিকে ঘিরে ধরে বেশ কয়েকজন দুষ্কৃতী। অভিযোগ, তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি বোমা ছোড়া হয়। কয়েক রাউন্ড গুলিও চালানো হয়। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থানেই লুটিয়ে পড়েন আমির আলি। আরও পড়ুন: Kolkata: রাজনৈতিক সংঘর্ষ এবং রিগিং বন্ধ হলে পশ্চিমবঙ্গে গণতন্ত্র বাঁচতে পারে: রাজ্যপাল

স্থানীয়দের বক্তব্য, ভোরে নামাজ পড়তে মসজিদের দিকে যাচ্ছিলেন আমির আলি। তখনই তাঁর ওপর হামলা চালায় দুষ্কৃতীরা। স্থানীয় তৃণমূল নেতা মন্টু গাজির দাবি, সিপিএম থেকে আসা দুষ্কৃতীরা এই হামলা চালিয়েছে। যদিও পুলিশ সূত্রে খবর, মূলত এলাকা দখলকে কেন্দ্র করেই ঘটনার সূত্রপাত। বাসন্তী ও ক্যানিং থানার পুলিশ প্রায় ৩০টি তাজা বোমা উদ্ধার করেছে। হামলার ঘটনায় জড়িত সন্দেহে বেশ কয়েক জনকে আটক করা হয়েছে।