Amit Shah: কলকাতায় অমিত শাহের সভা ঘিরে অনিশ্চয়তা
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Photo Credits: PTI)

কলকাতা, ২১ ফেব্রুয়ারি: কলকাতায় অমিত শাহের (Amit Shah) সভা ঘিরে অনিশ্চয়তা। সভা ঘিরে নতুন করে দেখা দিয়েছে জটিলতা। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, শহিদ মিনারে (Shaheed Minar) অমিত শাহের সভার অনুমতি ইতিমধ্যেই দিয়েছে সেনা। কিন্তু পরীক্ষার সময় মাইক বাজানোয় নিষেধাজ্ঞার জেরে এখনও পুলিশি ছাড়পত্র মেলেনি। CAA-NRC নিয়ে সভা করতে ১ মার্চ কলকাতায় আসছেন অমিত শাহ। সভা করার কথা শহিদ মিনারে। শহিদ মিনার চত্বরে বিজেপির সভার জন্য অনুমতি দিয়েছে সেনা। কিন্তু বাধ সেধেছে কলকাতা পুলিশ (Kolkata Police)। আর এরফলেই স্বরাষ্ট্রমন্ত্রীর কলকাতা সফর নিয়ে নতুন করে শুরু হয়েছে অনিশ্চয়তা।

মাধ্যমিক চলাকালীন প্রকাশ্যে মাইক বাজানো বা স্পিকার লাগানোয় নিষেধাজ্ঞা রয়েছে। আর সেই নিষেধাজ্ঞার জেরেই অমিত শাহের সভায় মাইক লাগানোর ছাড়পত্র দেয়নি কলকাতা পুলিশ। বিজেপি নেতা সায়ন্তন বসু জানিয়েছেন, বুধবারই সভার অনুমতি চেয়ে লালবাজারে একটি চিঠি পাঠিয়েছে দল। কিন্তু জটিলতা কাটেনি। আরও পড়ুন: Darjeeling Municipal Election: দার্জিলিং পৌরসভা নির্বাচনে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত স্থগিতাদেশের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের

আপাতত এই নিয়ে লালবাজারে দফায় দফায় বৈঠকে করছেন শীর্ষ পুলিশ কর্তারা। আইন বাঁচিয়ে শাহের সভার জন্য অনুমতি দেওয়া যায় কি না তা খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে, অনুমতি না পেলে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে বলে এদিন সাংবাদিক বৈঠকে জানান দিলীপ ঘোষ।