গড়িয়াহাটে পথ দুর্ঘটনা, দুটি বাসের রেষারেষিতে ২ কান খোয়ালেন যাত্রী
প্রতীকী ছবি। (Image Credit: PTI)

কলকাতা, ৯ আগস্ট:  ফের দুই বাসের রেষারেষিকে কেন্দ্র করে শহরের রাজপথে কান ছিঁড়ল যাত্রীর। শুক্রবার সকালে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ কলকাতার (South Kolkata) গড়িয়াহাট (Gariahat) মোড়ের কাছে। আহত যাত্রীর নাম সমীর পাল(৬৫)(Samir Pal)। বাসের রেষারেষিতে ছিঁড়ে গিয়েছে তাঁর দুটি কান। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে প্রথমে ঢাকুরিয়া আমরিতে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে ইএম বাইপাসের ধারের এক হাসপাতালে তাঁকে স্থানান্তরিত করা হয়েছে। তবে ছেঁড়া কান জুড়তে প্লাস্টিক সার্জারি ভিন্ন পথ নেই জানিয়ে দিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা। তবে কানই শুধু নয় কনুই ও আঙুলেও চোট পেয়েছেন ওই প্রৌঢ়। আরও পড়ুন-জটিল রোগ কেড়েছে সন্তানসুখ, ৩ দিনের শিশুর কর্নিয়া দান করলেন বাবা-মা

জানা গিয়েছে সমীরবাবু ঢাকুরিয়ার বাসিন্দা। শুক্রবার সকালে ২১২ নম্বর বাসে চড়েছিলেন তিনি। পাশে থাকা ১৩সি রুটের একটি বাসকে ওভারটেক করতে গিয়েই ঘটে বিপত্তি। দুটি বাসই তখন কে কাটে টপকে আগে যাবে তানিয়ে পাঞ্জা কষছে। সাতসকালে এমনিতেই গড়িয়াহাট বাজার জমজমাট সেই সময় এই ওভারটেকের মাশুল দিলেন ২১২ নম্বর বাসের যাত্রী সমীর পাল। তাঁর দুটি কান ছিঁড়ে গেলে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সমীরবাবুর বয়স হয়েছে তাই অন্যবাবে কান জোড়া লাগানোর চেষ্টা করে কোনও ফল মিলবে না। একমাত্র উপায় প্লাস্টিক সার্জারি। দুই ঘাতক বাসের চালক ও খালাসিদের গ্রেপ্তার করেছে গড়িয়াহাট থানার পুলিশ। বাসদুটিকেও বাজেয়াপ্ত করা হয়েছে।

বলা বাহুল্য, একটার পর একটা পথদুর্ঘটনা ঘটেই চলেছে শহরের রাজপথে। সৌজন্যে বাসের মধ্যে রেষারেষি। ক’দিন আগেই টালিগঞ্জ ট্রাম ডিপোর কাছে পৈলান থেকে হাওড়়াগামী ১২সি/১বি রুটের একটি বেসরকারি বাস পাশের আর একটি বাসকে ওভারটেক করতে যায়। সেই সময়েই ওই বাসের পাদানিতে দাঁড়িয়ে ছিলেন নারায়ণ মালিক। তখনই গুরুতর চোট পান ওই যাত্রী। চিকিৎসকরা জানিয়েছিলেন, সম্ভবত অস্ত্রোপচার করে বাদ দিতে হবে নারায়ণ মালিকের কান।