Coronavirus: করোনা টেস্টের জন্য চিকিৎসকের প্রেসক্রিপশন বাধ্যতামূলক করল কলকাতা পুরসভা
করোনাভাইরাস(Photo Credits: PTI)

কলকাতা, ৩ জুন: চিকিৎসক প্রেসক্রাইব না করলে করা যাবে না করোনা পরীক্ষা (Corona Test)। করোনা টেস্টের জন্য চিকিৎসকের প্রেসক্রিপশন আবশ্যক, নতুন নিয়ম জারি করল কলকাতা পুরসভা (Kolkata Municipal Corporation)। এই নিয়ম মেনেই কলকাতা পুরসভার ওয়ার্ডগুলিতে হবে করোনা টেস্টিং। রাজ্যজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। এরমধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যাই সর্বাধিক। বুধবার নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৯৯।

রাজ্যে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের (Covid-19 cases) সংখ্যা। মঙ্গলবার সারাদিনে পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৩৯৬ জন। এরমধ্যে কলকাতাতেই আক্রান্ত ১১৬ জন। প্রথম মহানগরে এক দিনে শতাধিক আক্রান্তের খবর মেলে মঙ্গলবার।

তবে এই গণহারে আক্রান্ত বাড়তে দেখে স্বাস্থ্য দপ্তর রাজ্যের কনটেইনমেন্ট নীতিতে কিছুটা বদল আনছে। এবার থেকে পাড়ার কোনও বাড়িতে দুএক জন করোনা আক্রান্ত হলে গোটা পাড়াকে কনটেইনমেন্ট জোন হিসেবে দেগে দেওয়া হবে না। সেই আক্রান্ত বাড়িটিকে ঘিরে রাখা বেস কয়েকটা বাড়ি মিলে হবে কনটেইমনমেন্ট জোন। একইভাবে কোনও ফ্ল্যাটে যদি করোনা আক্রান্তের সন্ধান মেলে তবে ওই আবাসনটিকে কনটেইমনমেন্ট জোনে আনা হবে না। শুধু ফ্ল্যাটটিকে করা হবে।