West Bengal Doctor's Strike: রাজ্যের স্বাস্থ্য সংকট মোকাবিলায় মুখ্যমন্ত্রীকে জরুরি তলব রাজ্যপালের

কলকাতা, ১৫ জুন, ২০১৯:‌ মমতা যাননি, রাজ্যপালই (Rajyapal)দেখতে গিয়েছিলেন পরিবহকে। কিছুটা হলেও তাতে স্তিমিত হয়েছে আন্দোলনকারী চিকিৎসকদের রাগ। কিন্তু রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর আচরণ তাঁরা কিছুতেই মেনে নিতে রাজি নন। দু পক্ষের অনড় মনোভাবের জেরে সংকট বাড়ছে রোগীদের। এই পরিস্থিতিতে শেষে সমাধানে উদ্যোগী হলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। আজ তিনি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি(Mamata Banerjee) জরুরি তলব করেছেন রাজভবনে। রাজভবনে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে সাংবিধানিক প্রধান রাজ্যপাল ও প্রশাসনিক প্রধান মুখ্যমন্ত্রী মুখোমুখি হতে পারেন। গতকালই রাজ্যে স্বাস্থ্য পরিষেবার পরিস্থিতিতে একটি সমাধান সূত্র বের করতে মুখ্যমন্ত্রীকে ফোন করেছিলেন। কিন্তু মুখ্যমন্ত্রীর ফোনে তোলেননি। তাই শনিবার বিকেলে তাঁকে রাজভবনে আসার জন্য চিঠি দিয়ে অনুরোধ করেছেন রাজ্যপাল।

গত সোমবার এনআরস (NRS) হাসপাতালে জুনিয়র ডাক্তার প্রহৃত হন রোগীর পরিবারের হাতে। রোগী মৃত্যু ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। তার জেরে এক জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্যায় গুরুতর আহত হন। তিনি এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। এই অবস্থায় রাজ্যের হাসপাতালে আন্দোলন চালাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা।আরও পড়ুন, সোম, মঙ্গল দেশ জুড়ে ধর্মঘটে চিকিৎসকরা, দাবি পূরণের সময়সীমা বেঁধে দিলেন ৪৮ ঘণ্টা

কলকাতার চিকিৎসকদের অন্দোলন ছড়িয়ে পড়েছে রাজ্য ছাড়িয়ে দেশেও। মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করলেও কোনো সমস্যা সমাধান তো হয়ইনি, উল্টে আরও করুণ হয়েছে অবস্থা। জুনিয়র ডাক্তারদের দাবি, মুখ্যমন্ত্রীকে আসতে হবে, এখানে এসে কথা বলতে হবে জুনিয়র ডাক্তারদের সঙ্গে। তবেই আন্দোলন তোলা হবে।