JU Pro VC Samantak Das Death: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য স্যমন্তক দাসের ঝুলন্ত দেহ উদ্ধার
Samantak Das (Photo: Twitter)

কলকাতা, ২০ জুলাই: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) সহ উপাচার্য স্যমন্তক দাসের (Pro-VC Samantak Das) ঝুলন্ত দেহ উদ্ধার। রিজেন্ট পার্কের (Regent Park) সরকারি আবাসনের ফ্ল্যাট থেকে ঝুলন্ত দেহ (Hanging Body) উদ্ধার হয়েছে আজ দুপুরে। সিলিং ফ্যানে ক্যারাটের বেল্ট দিয়ে ঝুলন্ত অবস্থায় দেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ফ্ল্যাটের দরজা ভেঙে দেহ উদ্ধার করে পুলিশ। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে লালবাজার।

রিজেন্ট পার্ক থানা এলাকায় রিজেন্ট পার্কের সরকারি আবাসনে একাই থাকতেন সহ উপাচার্য। বুধবার সকাল থেকে বাড়িতেই ছিলেন তিনি। দুপুরে পরিচারিকা দরজা খোলার জন্য ধাক্কা দেন। কোনও সাড়াশব্দ পাননি তিনি। বাধ্য হয়ে প্রতিবেশী, আবাসনের নিরাপত্তারক্ষী ও পুলিশকে খবর দেন । খবর পাওয়ামাত্র ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দরজা ভেঙে ফ্ল্যাটে ঢুকে স্যমন্তক দাসের ঝুলন্ত দেহ দেখতে পাওয়া যায়। দেহ নামিয়ে এম আর বাঙ্গুর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। আরও পড়ুন: Karnataka HC: স্ত্রীকে 'টাকার মেশিন' হিসেবে ব্যবহার করছে স্বামী! গহবধূর বিবাহ বিচ্ছেদ মঞ্জুর করল কর্ণাটক হাইকোর্ট

প্রাথমিকভাবে পুলিশের অনুমান, আত্মঘাতী হয়েছেন যাদবপুরের সহ উপাচার্য। পরিবারের সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই কোনও অজ্ঞাত কারণে মানসিক চাপে ছিলেন। তার জেরেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি। যদিও, পুলিশ সবদিক খতিয়ে দেখা হবে বলেই জানিয়েছে।