Jadavpur University: রাজ্যপাল ছাড়াই শুরু যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান, ফিরে গেলেন জগদীপ ধনখর
জগদীপ ধনখর (Picture Credits: ANI)

কলকাতা, ২৪ ডিসেম্বর: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) শুরু সমাবর্তন (Convocation) অনুষ্ঠান। রাজ্যপাল জগদীপ ধনখরকে বাদ দিয়েই শুরু হল অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছলেও ঢুকতে দেওয়া হয়নি মণ্ডপে। ফলে ফিরে যেতে হল জগদীপ ধনখরকে (Jagdeep Dhankhar)। আজ সকালেই তাঁকে প্রবেশে বাধা দেওয়া হয়। আজও কালো পতাকা (Black Flag) দেখানো হয়। গো-ব্যাক স্লোগান দেওয়া হয় তাঁর নাম করে। আজ সকালে তিনি তাঁর ক্ষোভ উগরে দেন উপাচার্যকে ফোন করে। তৃণমূলের দিকে আঙ্গুল তুলতে বাকি রাখেননি।

সকালে তিনি সংবাদমাধ্যমকে জানান, এমন পরিস্থিতি একেবারেই অনভিপ্রেত। উপাচার্য রিপোর্ট কন্ট্রোলে আছেন বলে কোনও পদক্ষেপ নিতে পারছেন না বলে জানান তিনি। চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। মুখ্যমন্ত্রীকে এই ব্যাপারে ব্যবস্থা নেওয়া উচিত বলে জানান তিনি। উপাচার্যকে পদ থেকে সরে দাঁড়াতে বলেন । মুষ্টিমেয় কয়েকজন আগুন নিয়ে খেলছে। কয়েকজনের জন্য তাকে বিশ্ববিদ্যালয়ে ঢুকতে দেওয়া হয়নি বলেও জানান। আজও তাকে গাড়িতে আটকে রাখা হয়েছিল। 'গো ব্যাক' স্লোগান ওঠে বিক্ষোভকারীদের তরফ থেকে। এদিকে ছাত্রছাত্রীরা জানান দেশের পরিস্থিতি বর্তমানে একেবারেই ভালো নয়। এরমধ্যে তারা কোনওভাবে রাজ্যপাল অনুষ্ঠানে যোগ দিক তা তারা চান না।

আরও পড়ুন, যাদবপুরে গিয়ে ঘেরাও রাজ্যপাল জগদীপ ধনখর, উঠল গো ব্যাক স্লোগান; আচার্যকে ছাড়াই শুরু সমাবর্তন

যাদবপুরের ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করছে বলে অভিযোগ তাঁর। বিক্ষোভে ছিলেন তৃণমূলের শিক্ষক সংগঠন। এই প্রথমবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রাজ্যপাল ছাড়াই সমাবর্তন শুরু হয়। তবে এমনটা করা যায় নাকি তা নিয়ে প্রশ্ন ছিল।