Dhupguri By Election: ধূপগুড়িতে প্রার্থী না দিয়ে বামেদের সমর্থন কংগ্রেসের, অধীরের জোট বার্তায় খুশি বামেরা
Adhir Chowdhury (Photo Credit: ANI/Twitter)

বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুতে খালি হওয়া ধুপগুড়ি বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস। তার বদলে ধূপগুড়িতেতে বাম প্রার্থীকে সমর্থনের কথা ঘোষণা করল হাত শিবির। এই কেন্দ্রে ঈশ্বরচন্দ্র রায়কে প্রার্থী করেছে সিপিআই (এম)। জলপাইগুড়ি লোকসভার অন্তর্গত এই বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে ৫ সেপ্টেম্বর। ভোট গণনা ৮ সেপ্টেম্বর।

লোকসভা নির্বাচনের আগে বামেদের দিকে হাত বাড়িয়ে জোটের পথ মসৃণ করলেন অধীর চৌধুরীরা। মুর্শিদাবাদের সাগরদিঘি উপনির্বাচনে চমকপ্রদ জয়ের পর, এবার জোট রক্ষার স্বার্থ লড়ল না কংগ্রেস। আরও পড়ুন-হোস্টেলের ব্যালকনি থেকে পড়ে মৃত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র! উঠছে হেনস্থার অভিযোগ

গত বিধানসভা কেন্দ্রে সিপিএম প্রার্থী প্রদীপ রায় ১৩ হাজার ভোট পেয়েছিলেন। যেখানে বিজেপি ও তৃণমূল দুই দলের প্রার্থীই লক্ষাধিক ভোট পেয়েছিলেন। ২০২১ বিধানসভা নির্বাচনে ধূপগুড়ি কেন্দ্রে সেই সময়ের বিধায়িকা তৃণমূলের মিতালি রায়কে ৪ হাজার ৩৫৫ ভোটের ব্যবধানে হারিয়ে বিজেপির টিকিটে বিধায়ক হন। তবে ২০১৬ বিধানসভা নির্বাচনে সিপিএমের মমতা রায়কে ২০ হাজারের বেশী ভোটে হারিয়ে বিধায়ক হয়েছিলেন তৃণমূলের মিতালি রায়। ২০১১ বিধানসভায় গোটা রাজ্যে মমতা ঝড়ে মাঝেও ধূপগুড়ি ধরে রেখেছিল সিপিএম।