Kasba Fake Vaccine Row: 'বিজেপি গুজব ছড়াচ্ছে, জাল ভ্যাকসিন কেন্দ্রের পর্দা ফাঁস মিমির কৃতিত্বে'
মিমি, সুখেন্দু শেখর রায়, ছবি ইনস্টাগ্রাম, এএনআই

কলকাতা, ২৫ জুন: কসবায় (Kasba) ভুয়ো ভ্যাক্সিনেশন ক্যাম্প নিয়ে বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে উত্তাপ বাড়তে শুরু করেছে। কসবার মতো জায়গায় কীভাবে ভুয়ো ভ্যাক্সিনেশন ক্যাম্পের আয়োজন করা হয়, তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে বিজেপি। রাজ্যের স্বাস্থ্য সচিবের সঙ্গে দেখা করতে শুক্রবার স্বাস্থ্য ভবনে পৌঁছেও যান শুভেন্দু অধিকারী। বিষয়টি নিয়ে উত্তাপ চড়তে শুরু করলে, এবার মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের সুখেন্দু শেখর রায় (Sukhendu Sekhar Roy)।

তিনি বলেন, ভুয়ো ভ্যাক্সিনেশন ক্যাম্পের পর্দা ফাঁস হয়েছে মিমি চক্রবর্তীর জন্য। যেভাবে উদ্যোগ নিয়ে ভুয়ো আধিকারিকদের পর্দা ফাঁস করা হয়, তার পুরো কৃতিত্ব মিমি চক্রবর্তীর। বিজেপি (BJP) বিষয়টি নিয়ে গুজব ছড়াচ্ছে বলেও অভিযোগ করেন সুখেন্দু শেখর রায়।

বুধবার কসবার একটি ভ্যাকসিনেশন ক্যাম্পে হাজির হন মিমি চক্রবর্তী। পুরসভার যুগ্ম কমিশনারের উদ্যোগে সেখানে বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশু এবং সমকামী মানুষদের ভ্যাকসিন দেওয়া হবে বলে জানানো হয়। আমন্ত্রণ পত্র পেয়ে সেখানে হাজির হন মিমি চক্রবর্তী। অন্যদের সঙ্গে মিমি নিজেও ভ্যাকসিন নিয়ে নেন। ভ্যাকসিন (Corona Vaccine) নেওয়ার পর মিমির মোবাইলে কোনও মেসেজ আসেনি। সার্টিফিকেটের জন্য জিজ্ঞাসা করলে, জানানো হয়, তাঁর বাড়িতে পৌঁছে দেওয়া হবে। বাড়িতে সার্টিফিকেট না পৌঁছনোর পর মিমি চক্রবর্তীর (Mimi Chakraborty) সন্দেহ দানা বাঁধতে শুরু করে। এরপরই কসবার ওই ভ্যাক্সিনেশন ক্যাম্প নিয়ে তিনি খোঁজ শুরু করেন। পুলিশকে খবর খবর দেন। বিষয়টি জানাজানি হতেই গ্রেফতার করা হয় ভুয়ো আইএএস অফিসার দেবাঞ্জন দেবকে।

আরও পড়ুন:  Mimi Chakraborty: 'আমরা সবাই ভিক্টিম', ভুয়ো ভ্যাকসিন চক্রের পর্দা ফাঁসের পর মিমির সচেতনতার ভিডিয়ো

এরপরই বৃহস্পতিবার প্রকাশ্যে আসে আরও একটি তথ্য। জানা যায়, ভ্যাকসিনের নাম করে কসবার ওই ক্যাম্প থেকে যা দেওয়া হয়, তা পাউডার গোলা জল। ফলে টিকা যাঁরা নিয়েছেন, তাঁদের শরীরে তেমন কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হবে না বলেই আশা প্রকাশ করা হয়।