WB Municipal election 2022: পুরভোটে বিধাননগরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন, নির্দেশ কলকাতা হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট (File Photo/Photo Credits: PTI)

কলকাতা, ১০ ফেব্রুয়ারি: পুরভোটে (WB Municipal election 2022) বিধাননগরে কেন্দ্রীয় বাহিনী (Central Force) নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission), জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। আদালত জানিয়েছে, বিধাননগরে (Bidhannagar) কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে কি না, সে ব্যাপারে  রাজ্য নির্বাচন কমিশনকেই সিদ্ধান্ত নিতে হবে। শান্তিপূর্ণ ভোট করা কমিশনের দায়িত্ব। আইনশৃঙ্খলা খতিয়ে দেখে কেন্দ্রীয় বাহিনী নিয়ে সিদ্ধান্ত নিতে হবে কমিশনকেই।

আদালতের নির্দেশ, কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা নিয়ে ১২ ঘণ্টার মধ্যে রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং রাজ্য পুলিশের ডিজি-র সঙ্গে বৈঠক করতে হবে রাজ্য নির্বাচন কমিশনকে। ওই বৈঠকের পর কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে কমিশন সিদ্ধান্ত নেবে।

এছাড়াও, চার পুরনিগমের ভোট এবং ১০৮টি পুরসভার ভোটের গণনা একই দিনে হবে কি না কি তা নিয়েও কমিশনকেই সিদ্ধান্ত নিতে বলেছে  হাইকোর্ট। আদালত আরও জানিয়েছে যে পুরভোটে পোলিং এজেন্টদের নিয়ে কমিশনের সিদ্ধান্তে কোনও হস্তক্ষেপ করবে না তারা।