Rahul Sinha's Campaign Ban: রাহুল সিনহার প্রচারে ৪৮ ঘণ্টা নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের
রাহুল সিনহা (Photo Credit: PTI)

কলকাতা, ১৩ এপ্রিল: মমতার পর এবার রাহুল সিনহার (Rahul Sinha) প্রচারে নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের (Election Commission of India)। ৪৮ ঘণ্টা তিনি কোনও ধরনের নির্বাচনী প্রচার করতে পারবেন না। আজ বেলা ১২টা থেকে ১৫ এপ্রিল বেলা ১২টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বজায় থাকবে। শীতলকুচির ঘটনার প্রসঙ্গে মন্তব্য করার জন্যই এই সিদ্ধান্ত কমিশনের। হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহা।

শীতলকুচিকাণ্ডে (Shitalkuchi) দিলীপ ঘোষের পর বিস্ফোরক মন্তব্য করে বসেন বিজেপি নেতা রাহুল সিন্হা (Rahul Sinha)। তিনি বলেন, "চার নয়, আটজনকে গুলি করে মারা উচিত ছিল। ভোটের লাইনে দাঁড়িয়ে থাকা একটা ছেলেকে যারা গুলি করেছে, তার আসল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দিন শেষ হয়ে গিয়েছে। মস্তানরাজ কায়েম করে গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করে চলেছেন", বলে আক্রমণ শানান তিনি। আরও পড়ুন: WB Assembly Elections 2021: 'পুরো নির্বাচন থেকেই মমতাকে ব্যান করা উচিত', দিলীপ ঘোষ

এও বলেন, "শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনী ঠিক কাজ করেছে। তাদের ওপর বোমা ছোড়া হচ্ছে। আবারও গোলমাল করলে এই জবাবই দেবে। আটজনকে গুলি করে মারা উচিত ছিল। কেন চারজনকে মারল? এর জন্য বাহিনীকেই শোকজ করা উচিত।"

রাজ্য বিজেপির সম্পাদক সায়ন্তন বসুকেও শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্য করতে শোনা যায়। তিনি বলেন, "বেশি খেলা খেলতে যেও না, শীতলকুচির খেলা খেলে দেব।" বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের "বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি করে দেব" মন্তব্য নিয়েও ওঠে প্রবল বিতর্কের ঝড়। দিলীপ ঘোষের করা মন্তব্যের প্রেক্ষিতে তাঁর প্রচার নিষিদ্ধ করার দাবি জানিয়েছে তৃণমূল।