Mamata Slams EC: 'মডেল কোড অফ কনডাক্টের নাম বদলে 'মোদি কোড অফ কনডাক্ট' করুক কমিশন, তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter)

কলকাতা, ১১ এপ্রিল: নির্বাচন কমিশনের (EC) নিষেধাজ্ঞা জারি হওয়ার পরিপ্রেক্ষিতে যাচ্ছেন না মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। গতকাল শীতলকুচিতে (Sitalkuchi) যাওয়ার কথা ঘোষণা করেছিলেন তিনি। তবে আজ এনিয়ে তিনি নির্বাচন কমিশনকে তোপ দেগেছেন। মডেল কোড অফ কনডাক্টের (Model code of conduct) নাম বদলে মোদি কোড অফ কনডাক্ট করতে বলেছেন তিনি। টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, "মডেল কোড অফ কনডাক্টের নাম বদলে মোদি কোড অফ কনডাক্ট করা উচিত নির্বাচন কমিশনের। বিজেপি তার সমস্ত শক্তি ব্যবহার করতে পারে তবে এই পৃথিবীতে কোনও কিছুই আমাকে মানুষের সঙ্গে থাকতে এবং তাঁদের বেদনা ভাগাভাগি করতে বাধা দিতে পারবে না। তারা আমাকে কোচবিহারের ভাই ও বোনদের সঙ্গে ৩ দিনের জন্য দেখা করতে যেতে বাধা দিতে পারে। তবে আমি চতুর্থ দিন সেখানে থাকব!"

গতকাল চতুর্থ দফার ভোটে খবরের শিরোনামে সবাইকে ছাপিয়ে যায় কোচবিহার জেলা। জেলার শীতলকুচিতে ২টি আলাদা ঘটনায় মৃত্যু হয় মোট ৫ জনের। সকালের দিকে একটি বুথে এক যুবককে গুলি করে খুন করা হয়। বেলার দিকে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যু হয়। আহত হয় ৪ জন। বাহিনীর গুলিতে মৃত্যুর খবর পেয়েই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন আজ সকালে তিনি ঘটনাস্থানে যাবেন। মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়ে সমবেদনা জানানোর কথাও বলেছিলেন তিনি। আরও পড়ুন: Shopian Encounter: শোপিয়ানের হাদিপোড়ায় নিকেশ ৩ জঙ্গি

যদিও রাতেই নির্বাচন কমিশন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেয় ৭২ ঘণ্টা কোচবিহার জেলার ভৌগলিক সীমানায় ঢুকতে পারবেন না কোনও রাজনৈতিক নেতা-নেত্রী। বলা হয়, রাজ্য বা কেন্দ্রীয় স্তরের কোনও রাজনৈতিক নেতা-নেত্রী, যে কোনও রাজনৈতিক দলের প্রতিনিধি আগামী ৭২ ঘণ্টা কোচবিহার জেলার ভৌগলিক সীমানার মধ্যে যেতে পারবেন না। এরপরেই না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মমতা।