Condom Addiction In West Bengal: কন্ডোমের নেশায় বুঁদ দুর্গাপুরের যুব সমাজ, কী বলছেন বাসিন্দারা?
Representational Image (Photo Credit: Pixabay)

দুর্গাপুর, ২৫ জুলাই:  এক অদ্ভুত নেশার কবলে পড়েছেন দুর্গাপুরের বিস্তীর্ণ এলাকার কিছু যুবক। কন্ডোমের নেশা (Condom Addiction In West Bengal)। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি, বলছে News18-র রিপোর্ট। দুর্গাপুরের সিটিসেন্টার, বেনাচিতি, মুচিপাড়া, বিধাননগর, সি জোন ও এ জোনে বসবাসকারী যুবকদের মধ্যে এই প্রবণতা দেখা যাচ্ছে। আরও পড়ুন-Mumbai Car Fire: মুম্বইয়ের রাজপথে আগুনে ভস্মীভূত চলন্ত গাড়ি, দেখুন ভিডিও

এক স্থানীয় ওষুধ বিক্রেতা জানিয়েছন, আগে দিন প্রতি দোকান থেকে গোটা তিন চারেক কন্ডোমের প্যাকেট বিক্রি হত। এখন তো বেশ কয়েকটি দোকানে আর কন্ডোমের প্যাকেটই মিলছে না। সম্প্রতি কন্ডোম কিনতে আসা এক যুবককে কৌতূহল না চেপে তিনি কারণ জানতে চেয়েছিলেন, তার উত্তরে ওই যুবক জানান, নেশা করার জন্য কন্ডোম কেনেন তিনি।

জানা গেছে,  ফ্লেভার্ড  কন্ডোমে এক প্রকার যৌগ থাকে, যেটি সুগন্ধযুক্ত। এই যৌগ ভেঙে তৈরি হয় অ্যালকোহল। যেমন ডেনড্রাইটেও এই যৌগ থাকে। তাই ডেনড্রাইটেও নেশা করার প্রবণতা আজকাল খুব দেখা যায়। এদিকে কন্ডোমকে দীর্ঘক্ষণ গরমজলে ভিজিয়ে রাখলে সুগন্ধী যৌগগুলিতে বড় অনু ভেঙে যায়। এর ফলে খুব নেশা হয়।এদিকে এলাকার যুবকদের এহেন নেশার প্রবণতা শুনে হতবাক দুর্গাপুরের বাসিন্দারা।