Durga Puja Weather Forecast: সপ্তমীতে ঘূর্ণাবর্তের গেরো, ভারী বর্ষণের মুখে দুই ২৪ পরগনা
Rainfall (Photo Credits: Unsplash)

কলকাতা, ২ অক্টোবর:  পুজোকে সঙ্গে নিয়েই যেন এল নিম্নচাপ। ঘূর্ণাবর্ত দোসর হয়ে এসেছে। ষষ্ঠীর সন্ধেতে শহরে বেশ কয়েক পশলা বৃষ্টি (Rainfall) হলেও রেহাই মিলেছিল। সপ্তমীর সকাল থেকেই আকাশ মেঘে ঢাকা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝেঁপে নামল বৃষ্টি। আলিপুরের হাওয়া অফিস জানাচ্ছে পূর্ব মধ্য বঙ্গোপসাগরে রয়েছে ঘূর্ণাবর্ত। তাই পশ্চিমবঙ্গের আকাশে মেঘের আনাগোনা। বাতাসে ভাসছে জলীয় বাষ্প। আদ্রতাজনিত অস্বস্তি চরমে। পাল্লা দিয়ে বেড়েছে গরম। আরও এক ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে উত্তর পূর্ব বঙ্গোপসাগর। যেটি পূর্ব মধ্য বঙ্গোপসাগরেই অবস্থান করবে। আরও পড়ুন- Gandhi Jayanti 2022: আজ গান্ধী জয়ন্তী, রাজঘাটে ফুল দিয়ে মহাত্মাকে শ্রদ্ধা সনিয়ার

আর এই জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে পুজোয় একেবারে সক্রিয় থাকবে বৃষ্টি। কলকাতায় আজ সারাদিন বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টিপাত হবে। তবে দক্ষিণ বঙ্গের তিনজেলায় রয়েছে ভারী বৃষ্টির সতর্কতা। তালিকায় উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর।

সপ্তমীতে পুজো যখন জমে ওঠার অপেক্ষায়, তখন এই অযাচিত বৃষ্টি যে উদ্যোক্তর-সহ দর্শনার্থীদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে, তাতে কোনও সন্দেহ নেই। অষ্টমীতে ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায়। অন্যদিকে উত্তর বঙ্গে ওইদিন বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। নবমীও বর্ষণ মুখর থাকবে বলেই খবর।