Durga Puja Carnival 2022: বিসর্জনের বিষাদ ছাপিয়ে কার্নিভালের কলকাতা উৎসবে মাতোয়ারা

কলকাতা, ৮ অক্টোবর: Durga Puja Carnival 2022-  কলকাতা এখন কার্নিভালের শহর। দুর্গাপুজোর ভাসানের বিষাদ ছাপিয়ে কার্নিভালে মেতেছে শহর কলকাতা। রাজ্য সরকারের উদ্যোগে রেড রোডে প্রায় ১০০ পুজো কমিটির উপস্থিতিতে দুপুর ৪টে থেকে শুরু হবে দুর্গাপুজোর কার্নিভাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবারের পুজো কার্নিভালের উদ্বোধন করবেন। গত দু বছর করোনার কারণে কার্নিভাল হতে পারেনি। এবার তাই উন্মাদনাটা অনেকটা বেশি। চারটে থেকে কার্নিভাল শুরু হলেও, এদিন সকাল থেকেই ভিড় জমতে শুরু করেছে ধর্মতলা চত্বরে। প্যারেডের গাড়িও এসে পৌঁচেছে।

শনিবার হলেও কলকাতায় আজ ব্যস্ততা ভালই। কার্নিভালের কারণে শহরে যানজট বেড়েছে। বেশ কিছু রাস্তা বন্ধ থাকায় মানুষের সমস্যা হচ্ছে। কিন্তু কার্নিভাল বলে কথা, তাই সবাই হাসি মুখে মেনে নিচ্ছেন। কার্নিভাল কথাটা ব্রাজিল, পর্তুগাল, বা বিদেশেই শুনে অভ্যস্ত বাঙালি। এখন সেটা ঢুকে পড়েছে বঙ্গজীবনেও। বিজয়া দশীমর বিষাদে দুর্গাপুজোর কার্নিভাল কলকাতাবাসীর জীবনে আলাদা মাত্রা দিয়েছে। আরও পড়ুন-হড়পা বান মাল নদীতে, মৃতদের পরিবারকে ২ লক্ষ ক্ষতিপূরণের ঘোষণা প্রধানমন্ত্রীর

পুলিশের স্ট্যান্ট দিয়ে শুরু হবে প্যারেডের। এই কার্নিভালে বাজি ফাটোনো নিষিদ্ধ করা হয়েছে। কার্নিভালে সমাজের, জনপ্রতিনিধি, শহরের সব শিল্পপতি ও বণিকসভার সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ জানানো হয়েছে সব দূতাবাসে আধিকারিকদের। রেড রোডের নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিরাপত্তায় থাকছেন আড়াই হাজার পুলিশ কর্মী।