Kolkata: শিলিগুড়ি থেকে সাড়ে ৩৩ কেজি পাচার হওয়া সোনা উদ্ধার, ধৃত ৪
Representational Image (Photo credits: Wikimedia Commons)

শিলিগুড়ি, ২ অক্টোবর: শিলিগুড়ি (Siliguri) থেকে পাচারের সময় বিপুল পরিমাণ সোনা (Smuggled gold) উদ্ধার করল রাজস্ব গোয়েন্দা অধিদপ্তর (Directorate of Revenue Intelligence)। সাড়ে ৩৩ কেজি সোনা উদ্ধার করা হয় একটি ট্রাক থেকে। সোনা পাচারের অভিযোগে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সাম্প্রতিক সময়ে এটা সবচেয়ে বড় সোনা উদ্ধারের ঘটনা। উদ্ধার হওয়া সোনার মূল্য সাড়ে ১৭ কোটি টাকা।

শুক্রবার সকালে গোয়েন্দা আধিকারিকরা ট্রাকটিকে ফলে করতে শুরু করেন। ট্রাকটি মণিপুরের ইন্দো-মায়ানমার সীমান্ত থেকে রাজস্থানের শ্রী গঙ্গানগরে যাচ্ছিল। রাস্তাতেই সেটিকে ধরা হয়। ট্রাকে থাকা চারজনকে জিজ্ঞাসাবাদের সময় চালক জানায় যে তারা গুয়াহাটি থেকে আসছিল। কোনও নিষিদ্ধ সামগ্রী নিয়ে যাওয়ার বিষয়টিও তারা অস্বীকার করে। আরও জেরার পর তারা স্বীকার করে নিয়েছে যে ২২০ পিস সোনা পাচার করতে যাচ্ছিল লাগেজের মধ্যে লুকিয়ে। তারা স্বীকার করেছে যে সোনার টুকরো মণিপুরের সীমান্ত দিয়ে মায়ানমার থেকে পাচার করা হয়েছিল এবং ডেলিভারির জন্য শ্রী গঙ্গানগরে নিয়ে যাওয়া হয়েছিল।আরও পড়ুন: TMC Slams Uttar Pradesh Govt: 'উত্তরপ্রদেশে জঙ্গলরাজ চলছে', দলীয় প্রতিনিধি দলকে আটকানায় তোপ তৃণমূলের

চারজনকে শুল্ক আইনে গ্রেপ্তার করা হয়েছে বলে ডিআরআই জানিয়েছে। চলতি অর্থবছরে সংস্থাটি পশ্চিমবঙ্গ ও সিকিম থেকে প্রায় ৫২ কোটি টাকা মূল্যের ৯৮ কেজি পাচার হওয়া সোনা উদ্ধার করেছে।