Pandemic Wedding: অতিমারিতে বিয়ে দেখুন গুগল মিটে, ভোজ পৌঁছে দেবে জোম্যাটো
Image Used For Representational Purposes Only (Photo Credits: Pixabay)

বর্ধমান, ১৯ জানুয়ারি: অতিমারি (Pandemic) বিয়ের কনসেপ্টকে বিবিধ ভাবে বদলে দিয়েছে। কোথাও পাত্র গুরুগ্রামে আর পাত্রী মধ্যমগ্রামে অনলাইনে তাঁদের বিয়ে দিচ্ছেন পুরোহিত। ২০২০- র লকডাউনে এমন বিয়ের খবর আমরা সবাই পড়েছি। এমনকী, ৫০ জন অতিথি অভ্যাগত নিয়েও বিয়ের কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু নযা প্রজাতি ওমিক্রনে সংক্রামিতের সংখ্যা হু হু করে বাড়ছে। এই পরিস্থিতিতে ২০০ জনের বেশি আমন্ত্রিত থাকবে না বিয়েবাড়িতে। নতুন কোভিড গাইডলাইনে একথা জানিয়েছে রাজ্য সরকার। এদিকে বর্ধমানের সন্দীপন সরকার ও অদিতি দাসের বিয়েতে আমন্ত্রিত ৪০০ জন। কিন্তু আইনকে বুড়ো আঙুল দেখাচ্ছেন না ওই হবু দম্পতি। বিয়ের অনুষ্ঠানে সশরীরে ১২০ জন উপস্থিত থাকবেন।

বাকি ৩০০ জন আমন্ত্রিত গুগল মিটে দেখবেন বিয়ে। জোম্যাটো তাঁদের বাড়িতে খাবার পৌঁছে দেবে। বিয়ের আগের দিন অতিথিরা গুগল মিটের লিংক পেয়ে যাবেন। এতে আইন রক্ষাও হবে। আবার সম্মান রক্ষাও। বর্ধমানের একটি রেস্তরাঁর সঙ্গে কথাবার্তা পাকা হয়েছে। বিয়েবাড়ির মেনু অনুযায়ী খাবার বানাবে তারা। আর জোম্যাটোর স্থানীয় আধিকারিকের সঙ্গে সন্দীপনের কথা হয়েছে। জোম্যাটোর কর্মীরাই অতিথিদের বাড়িতে খাবার পৌঁছে দেবেন।গোটা বিষয়টির অভিনবত্ব বুঝে আগ্রহ দেখিয়েছে খাবার সরবরাকারী সংস্থা। একইভাবে তারাই বেঙ্গালুরু ও কলকাতার অতিথিদেরও খাবার পৌঁছে দেবে।

সন্দীপনের বাড়ি বর্ধমানের পাল্লা রোডে। তাঁদের পারিবারিক পরিবহনের ব্যবসা। আর পাত্রী অদিতি দাসও বর্ধমানের বাসিন্দা। তিনি কলকাতার একটি তথ্যপ্রযুক্তি সংস্থায় কর্মরত।