Coronavirus Outbreak: সোমবার থেকে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিল রাজ্য সরকার, চলবে উচ্চমাধ্যমিক
নবান্ন (Photo Credit: Wikimedia Commons)

কলকাতা, ১৪ মার্চ: করোনারভাইরাসের (Coronavirus) সংক্রমণের আতঙ্ক। আগামী সোমবার থেকে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিল রাজ্য সরকার। শনিবার একটি বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত স্কুল কলেজ এবং মাদ্রাসা। তবে সূচি অনুযায়ী চলবে বোর্ডের পরীক্ষা।

আজ নবান্নে (Nabanna) বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, করোনাভাইরাসে আক্রান্তর সংখ্যা দেশে ক্রমেই বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা, রাষ্ট্র সংঘ ও কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা অনুযায়ী করোনভাইরাসের সংক্রমণ রুখতে নানা পদক্ষেপের কথা বলা হয়েছে। সেই কারণে ১৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সমস্ত সরকারি স্কুল, সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা বন্ধ থাকবে। এই শিক্ষা প্রতিষ্ঠানগুলির ইন্টারনাল পরীক্ষাও স্থগিত থাকবে। তবে বোর্ডের পরীক্ষা সূচি অনুযায়ী চলবে। আরও পড়ুন: Coronavirus Scare In Kolkata: মহামারী করোনাভাইরাস, পড়ুয়াদের স্কুলে না পাঠানোর নির্দেশ সাউথ পয়েন্টের

এদিকে দিল্লি থেকে ফেরা এক বাসিন্দা অসুস্থ হয়ে ভর্তি হয়েছেন বনগাঁ হাসপাতালে। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাঁর শারীরিক পরীক্ষার জন্য বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করতেই বিপত্তি হয়। পাওয়া যায়নি অ্যাম্বুল্যান্স। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ২ জনের মৃত্যু হয়েছে। ভারতে নতুন করে আরও ২ জনের দেহে সংক্রমণ ছড়িয়েছে। ফলে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৮৩ জন। শনিবার সকালে মহারাষ্ট্রের ২ জনের দেহে নোভেল করোনাভাইরাসের অস্তিত্ব মেলে।