Coronavirus In West Bengal: রাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৯৮
(Photo Credits: Pixabay)

কলকাতা, ১৯ এপ্রিল: রাজ্যে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৯৮। তবে কাল থেকে বাড়েনি মৃতের সংখ্যা। রাজ্যে এখনও পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। ৬৬ জন সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন। আজ রাজ্য স্বাস্থ্য দপ্তরের (Health & Family Welfare Department) তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এই সময়ের খবর অনুযায়ী, এবার করোনা র‍্যাপিড অ্যান্টিবডি টেস্টও শুরু হতে চলেছে বাংলায়। রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে ইতিমধ্যেই নির্দেশিকাও জারি করা হয়েছে এই বিষয়ে। জানা গেছে, কলকাতা-সহ বিভিন্ন জেলায় যেখানে-যেখানে সংক্রমণ ছড়িয়েছে ব্যাপকভাবে, বিশেষত রেড জোনে রয়েছে যে সমস্ত জায়গার নাম সেইসব জায়গায় র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট করা হবে।

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, স্বাস্থ্য ভবন সূত্রের খবর, ইতিমধ্যেই চিন থেকে পাঠানো র‌্যাপিড টেস্টের কিট পৌঁছে গেছে রাজ্যে। এই টেস্টের জন্য জেলাভিত্তিক হাসপাতালও চিহ্নিত করা হয়ে গিয়েছে। মোট ১৪টি মেডিক্যাল কলেজে এই টেস্ট করার জন্য ব্যবহার করা হবে। যদিও টেস্টের সঙ্গেসঙ্গেই ফল না জানা যাবে না। শুধু তাই নয়, স্বাস্থ্য দপ্তরের নির্দেশ ছাড়া র‍্যাপিড টেস্ট করা যাবে না। তা না হলে কিটের অপচয় হতে পারে। আরও পড়ুন: Coronavirus In West Bengal: করোনাভাইরাসে আক্রান্ত কলকাতা মেডিকেল কলেজর ৩ চিকিৎসক

স্বাস্থ্য ভবন সূ্ত্রে খবর, প্রথমে কলকাতা-হাওড়া এবং উত্তর ২৪ পরগণার অতি ঘনবসতি পূর্ণ এলাকায় সংক্রমণ কতটা হয়েছে তা বুঝতে এই র‌্যাপিড টেস্ট করা হবে।