Coronavirus In West Bengal: করোনাভাইরাসে আক্রান্ত কলকাতা মেডিকেল কলেজর ৩ চিকিৎসক
কলকাতা মেডিকেল কলেজ (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ১৯ এপ্রিল: রাজ্যের আরও তিন চিকিৎসক করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন। করোনা আক্রান্ত কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের (Medical college and hospital) ৩ চিকিৎ‍সক। তাঁদের বেলেঘাটা আইডি হাসপাতালে (Beleghata I.D. And B.G. Hospital) ভর্তি করা হয়েছে। জনা গেছে, আক্রান্তদের মধ্যে ২ জন প্রসূতি বিভাগের চিকিৎ‍সক। বাকি একজন মেডিকেলের কোয়ারান্টিন ওয়ার্ডে কর্মরত ছিলেন। আক্রান্তের সংস্পর্শে আসায় কোয়ারন্টিনে ১২ চিকিৎ‍সক। কলকাতা মেডিকেল কলেজের হস্টেলে থাকেন ওই ১২ চিকিৎ‍সক। এছাড়া জানা গেছে, মেডিকেল কলেজের ২ রোগীর শরীরেও সংক্রমণ হয়েছে। তাঁদের বারাসত হাসপাতাল পাঠানো হয়েছে।

এদিকে আজ রাজ্য সরকার নতুন সিদ্ধান্ত নিয়েছে। কাজর দিনগুলিতে বাড়ি যেতে পারবেন না চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। সংক্রমণের আশঙ্কায় সিদ্ধান্ত রাজ্য সরকারের। প্রতিদিনের মানসিক ও শারীরিক চাপের কথা ভেবে সিদ্ধান্ত। চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদের থাকার ব্যবস্থা করছে প্রশাসন। আরও পড়ুন: West Bengal To Start Pool Testing: একসঙ্গে ৫ জনের নমুনা সংগ্রহ করা হবে, পুল টেস্টিং শুরু হচ্ছে রাজ্যে

এদিকে পূর্ব বর্ধমান জেলায় করোনাভাইরাসে আক্রান্তর খোঁজ পাওয়া গেছে আজ। বর্ধমানের খণ্ডঘোষের বাদুলিয়া এলাকায় এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে। দুর্গাপুরের একটি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। এই ঘটনার পর এলাকায় লকডাউন আরও আঁটসাঁট করা হয়েছে। জ্বর সহ অন্যান্য উপসর্গ দেখা দেওয়ায় ওই ব্যক্তিকে বর্ধমান শহর লাগোয়া কোভিড নাইন্টিন হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁর লালা রসের নমুনা পরীক্ষার জন্য কলকাতা পাঠানো হয়েছিল। পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতী জানান, গতকাল ২০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তার মধ্যে এক জনের পজিটিভ রিপোর্ট এসেছে।