Coronavirus Cases in West Bengal: রাজ্যে ২০ হাজার পেরোল করোনা আক্রান্তের সংখ্যা, সংক্রমণের শিখরে উত্তর ২৪ পরগনা
করোনা (Photo Credits: PTI)

কলকাতা, ১১ মে: রাজ্যের কোভিড পরিস্থিতি ক্রমশই ভয়াবহ হয়ে চলেছে। গতকালও ১৯ হাজারের গন্ডিতে আটকে ছিল আক্রান্তের সংখ্যা। আজ পেরোল ২০ হাজার। সঙ্গে প্রাণ হারালেন শতাধিক রাজ্যবাসী। প্রতিদিন করোনার (COVID-19) সঙ্গে লড়াইয়ে প্রাণ হারাচ্ছেন রাজ্যের শ'য়ে শ'য়ে মানুষ। গত ২৪ ঘণ্টার সংখ্যাটা এমনই উদ্বেগজনক। রাজ্যের স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, করোনায় আক্রান্তের সংখ্যা ২০,১৩৬। মৃতের সংখ্যা ১৩২।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৮,৯৯৪ জন। এখনও পর্যন্ত সক্রিয় রোগীর সংখ্যা ১,২৮,৬৮৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ১০,৩২,৭৪০। সংক্রমণের শিখরে উত্তর ২৪ পরগনা। উত্তর ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ৩,৯৯৮ জন। কলকাতায় আক্রান্তের ৩,৯৭৩ জন। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ১,১১৫। হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত ১,১৯১ ও ১,১৩৭ জন।

উল্লেখ্য, গতকাল সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৩ লাখ ২৯ হাজার ৯৪২ জন৷ গতকাল করোনা জয় করে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ৮২ জন৷ সোমবার সারাদিনে দেশে করোনার বলি ৩ হাজার ৮৭৬ জন৷ স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, সবমিলিয়ে দেশে মোট কোভিড রোগীর সংখ্যা ২ কোটি ২৯ লাখ ৯২ হাজার ৫১৭ জন৷ সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯০ লাখ ২৭ হাজার ৩০৪ জন৷ মৃত্যু মিছিলে শামিল ২ লাখ ৪৯ হাজার ৯৯২ জন৷