Narendra Modi-Mamata Banerjee Meeting: সিএএ ও এনআরসি তুলে নেওয়ার আবেদন জানান, প্রশাসনিক দায়িত্ব সামলাতেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন দাবি মুখ্যমন্ত্রীর
মমতা ব্যানার্জি (Picture Credits: ANI)

কলকাতা, ১১ জানুয়ারি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হলেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রী হিসেবে এটা তাঁর প্রশাসনিক দায়িত্ব, তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেছেন তিনি। প্রশাসনিক দায়িত্ব পালন করতেই মেয়র ফিরহাদ হাকিমকে পাঠানো হয়। বৈঠক প্রসঙ্গে তিনি জানান, প্রধানমন্ত্রীকে CAA ও NRC তুলে নেওয়ার আবেদন জানিয়েছেন। কেন্দ্রের থেকে ২৮,০০০ কোটি টাকা প্রাপ্য রাজ্যের তা জানান। রাজ্যের সব বকেয়া টাকা মিটিয়ে দিতে বলেছেন কেন্দ্রকে। বুল্বুল বিপর্যয়ের বাকি টাকাও দিয়ে দিতে বলেছেন। ঠিক ১৫ মিনিটের বৈঠক শেষে একথা জানান মুখ্যমন্ত্রী।

আজ কলকাতা পৌঁছেছেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। বায়ু সেনার বিশেষ বিমানে তিনি কলকাতা বিমানবন্দরে আসেন। দুপুর ৩.৩৩ মিনিটে তাঁর বিমান অবতরণ করে। রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar) তাঁকে স্বাগত জানাতে সেখানে উপস্থিত হন। সৌজন্য সাক্ষ্যাৎ বিনিময়ের পর্ব শেষ করতে সেখানে মেয়র ও মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim), দিলীপ ঘোষ (Dilip Ghosh), মুকুল রায় ও রাহুল সিনহাও উপস্থিত ছিলেন। রেসকোর্সে নামে তাঁর হেলিকপ্টার। রাজভবনের উদ্দেশে রওনা দিয়েছেন। সেখান থেকে পৌঁছন বেলুড় মঠে। আর কিছুক্ষণ পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উপস্থিত হন রাজভবনে। তারপর মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রীর বৈঠক হয়।

অন্যদিকে, বামেরা (CPIM) সকাল থেকেই পথে নেমেছে ছাত্র-যুব সংগঠনগুলিও। 'গো ব্যাক মোদি' প্ল্যাকার্ড ও স্লোগানে ছেয়ে গেছে শহরের তিনটি এলাকা। পোড়ানো হচ্ছে মোদির কুশপুতুল। জেএনইউ-র হামলা, সিএএ, এনআরসি,কর্মসংস্থানের দাবি নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন তারা। গান, স্লোগানে মোদিজিকে ফেরত পাঠানোর স্লোগান দিচ্ছে তারা। ধর্ণা মঞ্চে মমতা ব্যানার্জি উপস্থিত হবে। সেখানে সিএএ ও এনআরসি নিয়ে ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী।