Mamata Banerjee: আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন, 'দিদিকে বলো ২' আনছেন মুখ্যমন্ত্রী
Mamata Banerjee (Photo: ANI)

শিলিগুড়ি, ২৭ মার্চ: রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পর 'দিদিকে বলো'-র (Didi Ke Bolo) মতো কর্মসূচি চালু করতে চলেছে রাজ্য সরকার। আজ শিলিগুড়িতে একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ফের তেমনই এক প্রকল্প চালু করতে চান মুখ্যমন্ত্রী। রবিবার শিলিগুড়িতে প্রকল্প উদ্বোধনে একথা জানালেন তিনি। নির্দিষ্ট একটি নম্বরে ফোন করে সাধারণ মানুষ আইনশৃঙ্খলা নিয়ে অভিযোগ জানাতে পারবেন।

মমতা বলেন, “আমি ২ মাস সময় নেব। এরপর যদি কারও বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকে, খুনের অভিযোগ থাকে, অত্যাচারের অভিযোগ থাকে, আমি আর একটা সেট আপ তৈরি করব। যেমনটা আমি করেছিলাম ‘দিদিকে বলো’, সেইরকম। এই নামটা আমি এখনই বলছি না। আমরা ঠিক করে আপনাদের জানাব। একটা মিসড কল দেবেন। আপনার নাম করে বলবেন যে আপনি কী চাইছেন বা কোথায় কী ঘটেছে। সঙ্গে সঙ্গে আমি অ্যাকশন নেব। সে অফিসার হোক বা রাজনৈতিক দলই হোক, সে কোনও সাংবাদিকই হোক, সে কোনও বাইরের লোকই হোক। সে কোনও দাঙ্গা লাগানোর চেষ্টাই হোক, সে কোনও ষড়যন্ত্র করার চেষ্টাই হোক। সব অভিযোগ জানাতে পারা যাবে।" আরও পড়ুন: Russia-Ukraine War: রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর থেকে ইউক্রেনে ১২ জন সাংবাদিক নিহত

তিনি আরও জানান যে কেউ গোপন দেওয়ার পর দুষ্কৃতী ধরা পড়লে তাঁকে পুরস্কৃতও করা হবে। বগটুইকাণ্ড নিয়ে সিপিএম, কংগ্রেস এবং বিজেপি-কে নিশানা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "আমি এখনও মনে করি রামপুরহাট ঘটনার পিছনে ষড়যন্ত্র রয়েছে। সিবিআই দায়িত্ব গ্রহণ করেছে, এটি একটি ভাল সিদ্ধান্ত, তবে তারা যদি কেবল বিজেপির নির্দেশ মেনে চলে, আমরা প্রতিবাদ করতে প্রস্তুত।"