Mamata Banerjee: 'করোনা নিয়ে লেকচার দেয় কিন্তু ভালো কিট পাঠায় না', কেন্দ্রকে তোপ মমতা ব্যানার্জির
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo: ANI)

কলকাতা, ২২ এপ্রিল: করোনা কিট (Testing kits) নিয়ে ফের কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। আজ নবান্নে তিনি বলেন, কেন্দ্রীয় সরকার শুধু লেকচার দেয়। দল পাঠায়, কিন্তু করোনা পরীক্ষার জন্য ভালো কিট পাঠায় না।" কেন্দ্রকে তুলোধোনা করে তাঁর আরও মন্তব্য, "মিথ্যা ও হাস্যকর গুজব ছড়িয়ে দেওয়া হচ্ছে যে বাংলায় অল্প লোকজনের করোনা পরীক্ষা করা হচ্ছে।"

তবে শুধু মুখ্যমন্ত্রী নন, মুখ্যসচিব রাজীব সিনহাও (West Bengal Chief Secretary Rajiva Sinha) এই বিষয়ে মুখ খোলেন। ক্ষোভের সঙ্গে তিনি বলেন, "এটা সত্য নয় যে আমরা কম সংখ্যক পরীক্ষা করছি। এখনও অবধি মোট ৭ হাজার ৩৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার কিট ফেরানার জন্য নোটিশ পাঠানা হয়েছে। এগুলো কার দোষ ?" আরও পড়ুন: West Bengal: এবার রাজ্যের কোভিড-১৯ হাসপাতালে নিষিদ্ধ মোবাইল ফোন

কেন্দ্রীয় প্রতিনিধি দলকে অসহযোগিতার অভিযোগ সঠিক নয়। গতকালই পালটা কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিয়ে জানিয়েছেন রাজ্যের মুখ্যসচিব। কেন্দ্রীয় দলকে রাজ্য সরকার সাহায্য করছে না একথা ভুল বলে দাবি করেছেন মুখ্যসচিব। রাতেই চিঠি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রককে অবগত করেন মুখ্যসচিব। সহযোগিতার আশ্বাস পেয়ে মন্ত্রকের তরফে রাজ্যকে স্বাগত জানানো হয়। এদিকে, সংঘাত দূরে সরিয়ে বুধবার সংক্রমিত এলাকাগুলি পরিদর্শনে বেরোন কেন্দ্রীয় প্রতিনিধিরা।