CBI Summons Minister Partha Chatterjee: সারদা মামলায় সিবিআই- এর তলব পার্থ চট্টোপাধ্যায়কে, আজই হাজিরা দেওয়ার নির্দেশ
পার্থ চট্টোপাধ্যায় (Photo Credits: IANS)

কলকাতা, ১৬ আগস্ট: CBI Summons Minister Partha Chatterjee: সারদা মামলা ( Sarada Scam) নিয়ে আজই সিবিআই ( CBI) তলব করলেন শিক্ষামন্ত্রী ( Education Minister) পার্থ চট্টোপাধ্যায়কে ( Partha Chatterjee)। সিবিআই সূত্রে খবর, আজই সিজিও কমপ্লেক্সে ( CGO Complex) হাজিরা দিতে বলা হয় তাঁকে। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদ করা হবে " জাগো বাংলা"- র আকাউন্ট সংক্রান্ত বিষয় নিয়ে। অন্যদিকে তিনি সম্পূর্ণভাবে অস্বীকার করে বলেন যে সিবিআইয়ের পক্ষ থেকে তিনি কোনো চিঠি পাননি।

উল্লেখ্য, এর আগে দিল্লিতে ( Delhi) " জাগো বাংলা" ( Jaago Bangla) নিয়ে সিবিআই তলব করা হয়েছিল তৃণমূল কংগ্রেসের ডেরেক ও' ব্রায়ানকে ( Derek O' brien)। দীনেশ ত্রিবেদীকেও ( Dinesh Trivedi) ডেকে পাঠানো হয়েছিল। প্রসঙ্গত, " জাগো বাংলা"-সংবাদপত্রের আর্থিক খুঁটিনাটি সম্পর্কে নিয়ে সিবিআই এই বছরের জানুয়ারী মাস থেকে শুরু করে তদন্ত। " জাগো বাংলা"- র আকাউন্টে কীভাবে এতো সারদার টাকা এলো তা জানতে চায় সিবিআই। আরও পড়ুন, এবার জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তার রূপা গাঙ্গুলির ছেলে, আদালতে যাওয়ার হুমকি দিলেন আকাশের আইনজীবী

প্রসঙ্গত, এর আগে "জাগো বাংলা"- র সম্পাদক সুব্রত বক্সিকে ( Subrata Bakshi) তলব করেছিল সিবিআই। তখন সিবিআই অফিসে গিয়ে দেখা করে এসেছিলেন সুব্রত বক্সি। দলীয় মুখপত্রের তহবিল সংক্রান্ত সমস্ত নথিপত্র তখন জমা দেন সুব্রত বক্সি। এদিকে, তৃণমূল সূত্রে খবর, সিবিআই-এর কাছ থেকে এমন কোনও চিঠি পাননি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, "আমি কিছু পাইনি। যদি সিবিআই ডেকে পাঠায় দলের অনুমোদন নিয়ে জানিয়ে আসব। এটা কোনও ব্যক্তিগত ব্যাপার নয়।"