Kolkata: সারদা তদন্তে কুণাল ঘোষকে আজ জেরা করল সিবিআই
কুণাল ঘোষ (Photo Credits: ANI/File)

কলকাতা, ২৭ জুলাই: সারদা চিটফান্ড কেলেঙ্কারির (Saradha chit fund scam) তদন্তে সাংবাদিক কুণাল ঘোষকে (Kunal Ghosh) জেরা করল সিবিআই। গত মাসেই তৃণমূল কংগ্রেসের মুখপাত্র পদে বসেছেন প্রাক্তন রাজ্যসভার সাংসদ। বুধবার তাঁকে তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করেছে। কুণাল ঘোষ সরদা মিডিয়ার সিইও ছিলেন। ২০১৩ সালে তাঁকে অবৈধ কাজকর্মের অভিযোগে গ্রেপ্তার করেছিল বিধাননগর পুলিশ। গ্রেপ্তারের কয়েকমাস আগে টিএমসি তাঁকে দলবিরোধী কাজের জন্য বরখাস্ত করেছিল বলে জানা যায়। তবে এই বিষয়ে তৃণমূলের তরফে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

তৃণমূলের মুখপাত্র হিসাবে নিয়োগের পরে সংবাদসংস্থা পিটিআইকে কুণাল বলেছিলেন, "আমি সংবাদপত্রে পড়েছিলাম যে দল আমাকে সাসপেন্ড করেছে। তবে আমি এই বিষয়ে দলের কাছ থেকে কোনও কাগজ পাইনি। আমি সর্বদা দলের সঙ্গে যোগাযোগে ছিলাম। আমাকে দায়িত্ব দেওয়ার জন্য আমি আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞ।" আরও পড়ুন: COVID-19 Infected Atin Ghosh: করোনা আক্রান্ত তৃণমূল নেতা অতীন ঘোষ, ফেসবুকেই দিলেন সংক্রমণের খবর

সারদা ও অন্যান্য চিট তহবিল মামলার তদন্তের গতি সিবিআই বাড়াচ্ছে বলে সূত্রের খবর। সিবিআই প্রধান আর কে শুক্লা অফিসারদের আগামী বছরের আগে ১০২টি এফআইআর রেজিস্ট্রার করতে বলেছেন। আগামী বছর রাজ্যে বিধানসভা নির্বাচন। তাই সিবিআই তদন্তের গতি বাড়ালে বিরাধীরা শাসক দলকে আক্রমণের হাতিয়ার পয়ে যাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।