রাজ্য মন্ত্রিসভায় বড় রদবদল, ডানা ছাঁটা হলে গৌতম-রবীন্দ্রনাথের, পঞ্চায়েতে ফিরছেন সুব্রত
সাংবাদিক বৈঠকে মমতা( Photo Credit-ANI)

২৮মে, ২০১৯: প্রশাসনিক স্তরে রদবদলের পর এবার রাজ্য মন্ত্রিসভাতেও রদবদল করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি(Mamata Banerjee)। সূত্রের খবর, পঞ্চায়েত দফতরের দায়িত্বে ফেরানো হচ্ছে সুব্রত (Subrata Mukherjee)মুখোপাধ্যায়কে। রদবদলে ৮-১০ জন মন্ত্রীর ডানা ছাঁটতে চলেছেন মুখ্যমন্ত্রী। লোকসভা ভোটের ফলাফলের উপর ভিত্তি করে সব থেকে বেশি কোপ পড়তে পারে উত্তরবঙ্গের মন্ত্রীদের ওপর। ডানা ছাঁটা হতে পারে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ (Rabindra Nath Ghosh) ও পর্যটন মন্ত্রী গৌতম দেব(Goutam Dev)।

এরই মধ্যে এখন মুখ্যমন্ত্রীর বিশেষ আস্থাভাজন রাজীব বন্দ্যোপাধ্যায়ের উপর দায়িত্ব বাড়ানো হতে পারে বলে খবর। এই সংক্রান্ত ফাইল মঙ্গলবার নবান্ন থেকে রাজভবনে পাঠানো হয়েছে। তবে রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠি এই মুহূর্তে প্রয়াগরাজে রয়েছেন। সেকারণে ফাইলটি অনুমোদন পেতে একটু দেরি হবে বলে সূত্রের খবর।

লোকসভা নির্বাচনের পর দলীয় বৈঠকে তৃণমূলের একাধিক নেতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী বাদ পড়েননি দলনেত্রীর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তাঁর কাছ থেকে একাধিক দায়িত্ব কেড়ে নেওয়া হয়েছে। এছাড়াও একাধিক দলীয় নেতার পদ কেড়ে নিয়েছেন দলনেত্রী। এবার পালা মন্ত্রীদের।